For Advertisement

750px X 80px Call : +8801911140321

সৌদিআরব প্রসাফ-এর উদ্যোগে ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা

কারেন্ট নিউজ বিডি   ৫ মার্চ ২০১৮, ৪:০৯:০৩

সৌদিআরব প্রবাসী সাংবাদিক ফোরামের (প্রসাফ) উদ্যোগে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ৫২’র ভাষা শহীদদের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

স্হানীয় সময় গতকাল সোমবার রাতে রিয়াদের বাথা মারজান কফি হাউজে সময় টিভির সৌদি আরব প্রতিনিধি আরিফুর রহমানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন প্রসাফের সভাপতি ও আরটিভি সৌদি ব্যাুরোচীফ আবুল বশির।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন- রিয়াদ শ্রমিকলীগ সাধারণ সম্পাদক ও হিন্দু পরিষদ নির্বাহী সভাপতি বাবুল দাস, মুক্তিযোদদা প্রজন্ম লীগ সভাপতি এইচ এম আলমগীর, আওয়ামী লীগ রিয়াদ সহ-সভাপতি আফসার উদ্দিন বোরহান, শ্রমিকলীগ সহ-সভাপতি শেখ জামাল, ব্যবসায়ী নুরুল আলম মজুমদার, এনামুল হক ভূইয়া।

আলোচনা সভায় আরও অংশ নেন- বাংলাভিশন প্রতিনিধি আলহাজ্ব আবু সাঈদ, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম সৌদি আরব প্রতিনিধি মো. শফি উল্লাহ, যমুনা টিভি প্রতিনিধি সেলিম উদ্দিন, বৈশাখী টিভি প্রতিনিধি এ এইচ পিন্স আহমেদ, বাংলাটিভি প্রতিনিধি লিটন তালুকদার ও সাইফুল ইসলাম অপূর্ব।

আলোচনা সভায় ১৯৫২ সালে পাক-হানাদার বাহিনীর হাতে নিহত শহীদদের স্মরণ করে বক্তারা বলেন, ৫২ সালে ভাষার জন্য নিহত ও আহত ভাষা সৈনিকদের চিহ্নিত করে তাদের পরিবারকে মাসিক ভাতার ব্যবস্হা করা হোক। ২১ ফেব্রুয়ারির পরিবর্তে ৮ ফাগুনকে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে পালন করা হোক।

আলোচনা সভার শেষে মহান একুশের ভাষা আন্দোলনে শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব আবু সাঈদ।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: