For Advertisement

750px X 80px Call : +8801911140321

‘জ্যোতির্ময় জিয়া’র লেখক ঢাবি শিক্ষককে অব্যাহতি

কারেন্ট নিউজ বিডি   ৩ এপ্রিল ২০১৮, ৪:৪৬:০৭

ঢাকা, ০৩ এপ্রিলকারেন্ট নিউজ বিডিস্বাধীনতার ইতিহাস বিকৃতির অভিযোগে ‘জ্যোতির্ময় জিয়া’র লেখক ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খানকে একাডেমিক ও প্রশাসনিক সব ধরনের কাজ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। পরবর্তী সিন্ডিকেট সভায় বিষয়টি তোলা হবে বলেও জানিয়েছেন তিনি।

গেল মার্চের শেষের দিকে জাতীয় দৈনিকের অনলাইন ভার্সনে ‘জ্যোতির্ময় জিয়া’ শিরোনামে মোর্শেদ হাসানের লেখা একটি মতামত প্রকাশিত হয়। এরপর থেকে মোর্শেদ হাসানের বিরুদ্ধে ইতিহাস বিকৃতির অভিযোগ করে আসছিল ছাত্রলীগ।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

মোর্শেদ হাসান খানকে বিশ্ববিদ্যালয় থেকে বরখাস্তের দাবিতে ২৮ মার্চ উপাচার্যকে স্মারকলিপিও দেয় ছাত্রলীগ।

মোর্শেদ হাসান খান ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দলের যুগ্ম-আহ্বায়ক হিসেবে বর্তমানে দায়িত্ব পালন করছেন।

মোর্শেদ হাসান খানের বিরুদ্ধে অভিযোগ তোলার পর ২৭ মার্চ ছাত্রলীগের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন বলেছিলেন, বঙ্গবন্ধুকে নিয়ে যারা অহেতুক কথা বলেন তাদের এক বিন্দু ছাড় দেয়া হবে না। অধ্যাপক মোর্শেদ হাসান খানকে এ ক্যাম্পাস থেকে চিরতরে অবাঞ্ছিত ঘোষণা করা হলো। ওইদিন মোর্শেদের কুশপুতুলও পোড়ায় ছাত্রলীগ।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: