For Advertisement

750px X 80px Call : +8801911140321

কুবিতে সাংবাদিক লাঞ্ছনার ঘটনায় বেরোবিসাসের নিন্দা

কারেন্ট নিউজ বিডি   ৪ এপ্রিল ২০১৮, ৩:৪৯:১৩

ঢাকা, ০৪ এপ্রিলকারেন্ট নিউজ বিডিদৈনিক পূর্বাশা পত্রিকার কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি  ও কুবি সাংবাদিক সমিতির সদস্য মহিউদ্দিন মাহিকে ছাত্রলীগ কর্তৃক লাঞ্ছিত করার ঘটনায় প্রতিবাদ ও লাঞ্ছনাকারিদের দ্রুত বিচারের দাবি জানিযয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বেরোবিসাস)। বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি এইচ এম নুর আলম ও সাধারণ সম্পাদক মোবাশ্বের আহমেদ স্বাক্ষরিত এক যৌথ বিবৃতিতে এই দাবি জানান।

বিবৃতিতে বেরোবিসারের নেতৃবৃন্দ বলেন, রোববার বিকালে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কাঁঠাল তলায় বাংলা বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী ছাত্রলীগ সদস্য আব্দুর রহমান ও একই বিভাগের ১০ম ব্যাচের শিক্ষার্থী ছাত্রলীগের সহসম্পাদক নুরুদ্দীন রাসেল র‌্যাগ দেয়ার জন্য মহিউদ্দিনকে ডেকে নেয়। এসময় তারা মহিউদ্দিনকে অকথ্য ভাষায় গালিগালাজ এবং শারীরিকভাবে লাঞ্ছিত করেও বলে বিভিন্ন সংবাদ পত্রের মাধ্যমে জানতে পেরেছি। এছাড়াও তারা মহিউদ্দিনকে হুমকি-ধমকি দিয়ে ভয়ভীতি প্রদর্শন করে এবং ক্যাম্পাস ছেড়ে চলে যাওয়ার জন্য হুমকি দেয়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

বেরোবি সাংবাদিক নেতৃবৃন্দ এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং লাঞ্ছিতকারি যে দলেরই হোক না কেন, আমরা কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তাদেরকে বিশ্ববিদ্যালয়ের  প্রচলিত আইনে বিচারের দাবি জানাচ্ছি।

তারা আরো বলেন, সাংবাদিকতার মত এমন মহৎ একটি পেশার কর্মীদের কুবিতে বারবার লাঞ্ছিত করার পরেও বিশ্ববিদ্যালয় প্রশাসনের নিরব ভূমিকা সত্যিই দুঃখজনক। আশা করি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এ বিষয়ে খুব দ্রুত সময়ের মধ্যে যথাযথ পদক্ষেপ গ্রহন কববেন। সেই সাথে লাঞ্ছিতকারিদের আজীবন বহিস্কার করার জন্য বিশ্ববিদ্যালয় শাখা ও কেন্দ্রীয় ছাত্রলীগের প্রতি আহ্বান জানান তারা। একই সঙ্গে বেরোবিসাস নেতৃবৃন্দ সাংবাদিক মহিউদ্দিন মাহির  প্রতিও সমবেদনা জানান।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: