প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

স্মিথ-ওয়ার্নারদের শাস্তি কমিয়ে ঘরোয়া ক্রিকেটে ফেরানোর দাবি

কারেন্ট নিউজ বিডি   ৪ এপ্রিল ২০১৮, ৪:০৯:৪৮

ঢাকা, ০৪ এপ্রিলকারেন্ট নিউজ বিডিদক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল বিকৃতির অপরাধে স্মিথ-ওয়ার্নার ও ব্যানক্রফ্টকে সব ক্রিকেট থেকে নিষিদ্ধ করেছে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড। বল টেম্পারিং ইস্যুতে স্মিথ ওয়ার্নারকে ১ বছর এবং ব্যানক্রফ্টকে ৯ মাসের শাস্তি দেওয়া হয়। কিন্তু এই তিনজন ক্রিকেটারকে দেওয়া শাস্তিকে ‘অসামঞ্জস্যপূর্ণ’ বলে দাবি করেছে অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সংগঠন ‘অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন’। এই তিনজন ক্রিকেটারকে দেয়া শাস্তির পরিমান কমাতে দাবি তুলেছে সংগঠনটি।

এই ‍বিষয়ে অস্ট্রেলিয়ান ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট গ্রেগ ডায়ার বলেন,‘আগে এরকম অপরাধ কারার জন্য শাস্তি হিসেবে দুটি আন্তর্জাতিক ওয়ানডে নিষিদ্ধ করা হতো। কিন্তু এবার এমন শাস্তি দিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া একটি নজির সৃষ্টি করলো।’

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এই তিনজন ক্রিকেটারকে দ্রুতই ঘরোয়া টুর্নামেন্টে ফেরাতে চায় সংগঠনটি। এই বিষয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রতি আহ্বান জানিয়ে তারা উল্লেখ করে,‘আমাদের মনে হয়, পুনর্বাসন প্রক্রিয়ার অংশ হিসেবে এই ক্রিকেটারকে দ্রুতই ঘরোয়া ক্রিকেটে ফেরানোটা প্রয়োজন।’

কেপটাউন টেস্টের বল বিকৃতির ঘটনায় বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসিও শাস্তি দিয়েছেন অস্ট্রেলিয়ান অধিনায়ক স্মিথকে এবং টেম্পারিংয়ে জড়িত ব্যানক্রফটকে। অজি অধিনায়ককে ১টি টেস্ট ম্যাচ সহ পুরো ম্যাচ ফি জরিমানা করে আইসিসি। অপরদিকে ব্যানক্রফটকে ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা করেছে। তাছাড়া ইতিমধ্যে এই তিন ক্রিকেটার নিজেদের কর্মকান্ডের জন্য সকল ক্রিকেট ভক্তদের কাছে ক্ষমা চেয়েছেন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: