For Advertisement

750px X 80px Call : +8801911140321

বাংলাদেশের উচ্চশিক্ষায় বিনিয়োগে আগ্রহী অস্ট্রিয়া

কারেন্ট নিউজ বিডি   ৫ মার্চ ২০১৮, ৪:৩২:৪৯

ঢাকাস্থ অস্ট্রিয়ার রাষ্ট্রদূত মিসেস ব্রিজিট ওপিনজার ওয়ালশোফার নেতৃত্বে তিন সদস্যের এক প্রতিনিধি দল বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের চেয়ারমান প্রফেসর আবদুল মান্নান-এর সাথে আজ বুধবার ইউজিসি অডিটোরিয়ামে এক সৌজন্য সাক্ষাৎ করেন। ইউজিসি চেয়ারমান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে ইউজিসি সদস্য প্রফেসর ড. মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা ও প্রফেসর ড. মো. আখতার হোসেন ও ইউজিসি সচিব ড. মো. খালেদ, অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন। রেইনহাড ব্রাজডা, কমিউনিকেশন হেড, এডুকেশন এন্ড ট্রেইনিং ও মাসুদ মির্জা আকতার, ইকোনোমিক এডভাইজার এন্ড কনসালটেন্ট, ভেস সিস্টেম টেকনিক, অস্ট্রিয়া এ সময় অস্ট্রিয়ার রাষ্ট্রদূতকে সহায়তা করেন।

সভায় অস্ট্রিয়ার রাষ্ট্রদূত ইউজিসি চেয়ারম্যানকে বলেন, বাংলাদেশের তিনটি পাবলিক বিশ্ববিদ্যালয় (মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধুে শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গোপালগঞ্জ ও বরিশাল বিশ্ববিদ্যালয়) এর শিক্ষণ, পঠন, সুশাসন ও গবেষণাগারের উন্নয়নে অস্ট্রিয়া সরকার বিনিয়োগ করবে। এ লক্ষ্যে চলতি বছরের জুলাই থেকে একটি প্রকল্প চালু হবে। সফট লোন হিসেবে বাংলাদেশ সরকারকে এ সহায়তা দেওয়া হবে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এসময় ইউজিসি চেয়ারম্যান বলেন, বাংলাদেশে উচ্চশিক্ষার সম্প্রসারণ, আন্তর্জাতিকীকিকরণ ও দক্ষমানব সম্পদ সৃষ্টিতে তারা নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ সহায়তা শিক্ষা ও গবেষণার মান্নোয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: