প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

স্বাধীনতাবিরোধী চক্র ক্ষমতায় গেলে দেশ অন্ধকারে যাবে : শিক্ষামন্ত্রী

কারেন্ট নিউজ বিডি   ৫ এপ্রিল ২০১৮, ৩:১৫:১৫

ঢাকা, ০৫ এপ্রিলকারেন্ট নিউজ বিডিশিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, স্বাধীনতা বিরোধী চক্র আবারো ক্ষমতায় গেলে দেশকে অন্ধকারের দিকে নিয়ে যাবে। তিনি বলেন, ‘দেশকে এগিয়ে নিতে হলে উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হবে। এ জন্য আবারো শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে আওয়ামী লীগকে ক্ষমতায় নিয়ে আসতে হবে।’

মন্ত্রী সিলেটে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় বলেন, বর্তমান সরকার শিক্ষার উন্নয়নে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। প্রশ্নপত্র ফাঁস করে এক ধরনের অসাধু চক্র যুব সমাজকে অন্ধকারের দিকে নিয়ে যাওয়ার পায়তারা করছিল। সরকার তাদের সকল চেষ্টা নস্যাৎ করে দিয়েছে। এদের বিরুদ্ধে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

নুরুল ইসলাম নাহিদ বলেন, শিক্ষার হার বাড়াতে শতকরা ৪০ ভাগ শিক্ষার্থীকে উপবৃত্তি প্রদান করা হচ্ছে। শিক্ষার মান বৃদ্ধির লক্ষ্যে শিক্ষকদের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। আধুনিক তথ্য প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির মাধ্যমে বিশ^ প্রতিযোগিতায় আমাদের তরুণ প্রজন্মকে গড়ে তোলার প্রয়াস চালিয়ে যাচ্ছে সরকার।

তিনি বলেন, ‘শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বে দেশে সার্বিকভাবে পরিবর্তন এসেছে। আমরা এখন আর ভিক্ষুকের জাতি নই। বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ। দুনিয়া বলছে বাংলাদেশ উন্নয়নশীল দেশগুলোর মধ্যে অনুকরণীয়।’ বাসস।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: