For Advertisement

750px X 80px Call : +8801911140321

সিরিয়ায় মার্কিন সেনা উপস্থিতি অবৈধ: রাশিয়া

কারেন্ট নিউজ বিডি   ৫ এপ্রিল ২০১৮, ৩:১৯:২১

ঢাকা, ০৫ এপ্রিলকারেন্ট নিউজ বিডিরাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ বলেছেন, সিরিয়ায় মার্কিন সেনা উপস্থিতি অবৈধ এবং জাতিসংঘ সনদের সঙ্গে সাংঘর্ষিক।

সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের বিষয়ে সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যে বক্তব্য দিয়েছেন তার প্রতিক্রিয়ায় সের্গেই ল্যাভরভ একথা বলেছেন। তিনি বলেন, সিরিয়া থেকে মার্কিন সেনা প্রত্যাহারের বিষয়ে প্রেসিডেন্ট ট্রাম্প যে বক্তব্য দিয়েছেন তাতে মনে করা হচ্ছে যে, তিনি তার আগের বক্তব্যের ওপর প্রতিশ্রুতিবদ্ধ রয়েছেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

ল্যাভরভ আরো বলেন, আমেরিকা যে স্পেশাল ফোর্স ও বিমান বাহিনী সিরিয়ায় পাঠিয়েছে তা বেআইনি এবং সিরিয়ায় লড়াইয়ের নামে আমেরিকা যে জোট গঠন করেছে তারও কোনো বৈধতা নেই। তিনি জোর দিয়ে বলেন, মার্কিন এসব পদক্ষেপ জাতিসংঘ সনদের লঙ্ঘন যাতে সব দেশের সার্বভৌমত্ব ও ভৌগোলিক অখণ্ডতার প্রতি সম্মান দেখানো হয়েছে।

মার্কিন কর্মকর্তারা বার বার দাবি করে আসছেন, তারা সিরিয়াকে ভাগ করতে চান না কিন্তু রুশ সরকার মার্কিন কর্মকর্তাদের বক্তব্য বিশ্বাস করে নি। মস্কো মনে করছে, মার্কিন সরকার সিরিয়াকে খণ্ড-বিখণ্ড করতে চায় এবং সেখানে স্থায়ী ঘাঁটি প্রতিষ্ঠার পরিকল্পনা নিয়েছে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: