প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

হরিণ শিকার মামলায় সালমান খানের ৫ বছরের জেল

কারেন্ট নিউজ বিডি   ৫ এপ্রিল ২০১৮, ৬:৫১:৪৭
ঢাকা, ০৫ এপ্রিল, কারেন্ট নিউজ বিডি : প্রায় ২০ বছর আগের এক মামলায় দোষী সাব্যস্ত হয়েছেন বলিউড সুপারস্টার সালমান খান। এ মামলায় সালমান খানকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছেন ভারতের রাজস্থানের যোধপুরের একটি আদালত। তাকে বন্য প্রাণী সংরক্ষণ আইনের ৫১ ধারায় দোষী সাব্যস্ত করা হয়েছে।

আজ বৃহস্পতিবার ২০ বছর আগের কৃষ্ণসার হরিণ শিকার মামলার রায় হলো।

এ মামলায় অন্য তিন অভিযুক্ত সাইফ আলী খান, টাবু ও সোনালী বেন্দ্রেকে আদালত বেকসুর খালাস দিয়েছেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

রায়ের পর সাংবাদিকদের কাছে সালমান খানের আইনজীবী এইচ এম সারস্বত বলেন, সরকারি কৌঁসুলি অভিযোগের সপক্ষে প্রমাণ সংগ্রহ করতে পারেননি। মামলা সাজাতে ভুয়া সাক্ষী দাঁড় করিয়েছেন। এমনকি বন্দুকের গুলিতেই যে কৃষ্ণসার দুটির মৃত্যু হয়েছিল, তা-ও সরকারি কৌঁসুলি প্রমাণ করতে পারেননি।

সালমান খানের বিরুদ্ধে অভিযোগ ছিল, ১৯৯৮ সালে যোধপুরের কাছে কানকানি গ্রামে দুটি বিরল প্রজাতির হরিণ শিকার করেন। সালমানসহ উল্লিখিত অভিনেতা অভিনেত্রীরা সেখানে একটি হিন্দি ছবির শুটিংয়ে গিয়েছিলেন। ৫২ বছর বয়সী সালমান আগেই এ মামলায় নিজেকে নির্দোষ দাবি করে বলেছেন হরিণ দুটি প্রাকৃতিক কারণেই মারা গেছে। প্রায় ২০ বছর বয়সী পুরনো এ মামলার আদেশ দিয়েছেন যোধপুরের ডিসট্রিক্ট প্রিজাইডিং অফিসার দেবকুমার খাত্রী।

এর আগে মুম্বাইয়ে সালমানের গাড়িচাপায় এক ব্যক্তির মৃত্যুর ঘটনায় ২০১৫ সালে তাকে ৫ বছরের কারাদণ্ড দিয়েছিল ভারতের একটি আদালত। তবে পরে উচ্চ আদালত থেকে তিনি ওই মামলায় খালাস পান।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: