For Advertisement

750px X 80px Call : +8801911140321

ম্যাসেঞ্জারে পাঠানো যাবে ৩৬০ ডিগ্রি ছবি এবং এইচডি ভিডিও!

কারেন্ট নিউজ বিডি   ৫ এপ্রিল ২০১৮, ৮:১৪:২১
ঢাকা, ০৫ এপ্রিল, কারেন্ট নিউজ বিডি : ম্যাসেঞ্জারকে আরও আকর্ষণীয় করে তুলতে ৩৬০ ডিগ্রি ছবি আর ভিডিও পাঠানোর সুবিধা যুক্ত করেছে অ্যাপটির মালিক প্রতিষ্ঠান ফেইসবুক। গত মঙ্গলবার এ কথা জানিয়েছে বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যমটি। এখন বিশ্বজুড়ে আইওএস আর অ্যান্ড্রয়েডে ম্যাসেঞ্জার প্ল্যাটফর্ম দিয়েই ৩৬০ ডিগ্রি ছবি পাঠানো যাবে। তবে, এইচডি ভিডিও পাঠানোর সুবিধা সব দেশে আসেনি। আইএএনএস–এর খবরে জানানো হয়েছে, এই সুবিধা পাওয়া দেশগুলো হচ্ছে অস্ট্রেলিয়া, বেলজিয়াম, ব্রিটেন, কানাডা, ডেনমার্ক, ফিনল্যান্ড, ফ্রান্স, হং কং, জাপান, নেদারল্যান্ডস, নরওয়ে, রোমানিয়া, সিঙ্গাপুর, দক্ষিণ কোরিয়া, সুইডেন, সুইজারল্যান্ড, তাইওয়ান আর যুক্তরাষ্ট্র।

ম্যাসেঞ্জার–এর পণ্য ব্যবস্থাপক শন কেলি এবং হ্যাগান গ্রিন এক ব্লগ পোস্টে বলেন, চমৎকার ৩৬০ ডিগ্রি ছবি আর প্যানোরামিক ছবি আপনাকে আপনার বিশ্বের আরও ত্রিমাত্রিক দৃশ্য শেয়ারের সক্ষমতা দেবে। আমরা সরাসরি ম্যাসেঞ্জার দিয়ে এইচডি ভিডিও পাঠানোর সুবিধাও আনছি, যোগ করেন তারা। নতুন এই ফিচারগুলো ব্যবহার করতে ব্যবহারকারীদেরকে তাদের ম্যাসেঞ্জার অ্যাপটি সর্বশেষ সংস্করণে আপডেট করতে হবে। মেসেঞ্জারে ৩৬০ ডিগ্রি ছবি পাঠানোর জন্য স্মার্টফোনে ক্যামেরা প্যানোরামা অপশনে নিয়ে ৩৬০ ডিগ্রির ছবি তুলতে হবে। তারপর তা প্রচলিত ছবি পাঠানোর উপায়ে ম্যাসেঞ্জার দিয়ে পাঠিয়ে দিলেই হবে। এইচডি ভিডিও পাঠানোর ক্ষেত্রে ব্যবহারকারীরা তাদের স্মার্টফোন বা নিউজ ফিড থেকে ভিডিও সরাসরি ম্যাসেঞ্জার দিয়ে পাঠিয়ে দিতে পারবেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: