For Advertisement

750px X 80px Call : +8801911140321

‘যেকোনো মূল্যে সিরিয়ার অখণ্ডতা ও সার্বভৌমত্ব রক্ষা করা হবে’

কারেন্ট নিউজ বিডি   ৫ এপ্রিল ২০১৮, ৮:২৭:১০
ঢাকা, ০৫ এপ্রিল, কারেন্ট নিউজ বিডি : ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মাদ জাওয়াদ জারিফ বলেছেন, সিরিয়ার স্বাধীনতা ও সার্বভৌমত্বের প্রতি পূর্ণ সমর্থন ঘোষণার লক্ষ্যেই আঙ্কারায় ইরান, রাশিয়া ও তুরস্কের প্রেসিডেন্টরা শীর্ষ বৈঠকে মিলিত হয়েছেন।

প্রেসিডেন্ট রুহানির সফরসঙ্গী হিসেবে আঙ্কারা সফরকারী জারিফ বুধবার রাতে এক টুইটার বার্তায় এ মন্তব্য করেন।

তিনি বলেন, ইরান-তুরস্ক-রাশিয়া শীর্ষ সম্মেলন থেকে যেকোনো মূল্যে সিরিয়ার ভৌগলিক অখণ্ডতা, স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষার প্রত্যয় ঘোষিত হয়েছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

ইরানের পররাষ্ট্রমন্ত্রী বলেন, আস্তানা ও সোচি সম্মেলনের ধারাবাহিকতায় সিরিয়ায় টেকসই যুদ্ধবিরতি প্রতিষ্ঠা এবং রাজনৈতিক প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যাওয়া ছিল আঙ্কারা শীর্ষ বৈঠকের অন্যতম লক্ষ্য।

ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি, তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বুধবার আঙ্কারায় এক গুরুত্বপূর্ণ বৈঠকে মিলিত হন। সিরিয়ার চলমান সংঘর্ষ বন্ধ করে দেশটিতে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার উপায় নিয়ে তিন নেতা বৈঠকে আলোচনা করেন।

বৈঠক শেষে তিন দেশের পক্ষ থেকে একটি যৌথ বিবৃতি প্রকাশ করা হয়। এতে বলা হয়, এই তিন দেশের উদ্যোগে অনুষ্ঠিত আস্তানা সম্মেলন ছিল একমাত্র আন্তর্জাতিক প্রচেষ্টা যার মাধ্যমে সিরিয়ার সংঘর্ষ হ্রাস করা সম্ভব হয়েছে। সিরিয়ায় স্থায়ী শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে ইরান, তুরস্ক ও রাশিয়ার মধ্যে সহযোগিতা অব্যাহত থাকবে বলেও বিবৃতিতে জানানো হয়েছে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: