প্রচ্ছদ / রাজশাহী / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

মিডিয়া কর্মীদের সাথে ইমপ্যাক্টের কর্মকর্তাদের অসদাচরণ, সংবাদ সংগ্রহে বাধা

কারেন্ট নিউজ বিডি   ৬ এপ্রিল ২০১৮, ৪:৪১:৫৭

ঢাকা, ০৬ এপ্রিলকারেন্ট নিউজ বিডি : ইমপ্যাক্ট হাসপাতালে চোখের ছানি অপারেশনে ২০ রোগী চোখ তুলে ফেলার ঘটনায়  বৃহস্পতিবার চুয়াডাঙ্গায় চুয়াডাঙ্গায় এসে তদন্ত করছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের উচ্চ পর্যায়ের তদন্ত কমিটি।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের অতিরিক্ত সচিব (আর্থিক ব্যবস্থাপনা ও অডিট) মো. মিজানুর রহমানের নের্তৃতে ৫ সদস্য বিশিষ্ট কমিটি  দুপুরের পর চুয়াডাঙ্গায় ইমপ্যাক্ট মাসুদুল হক মেমোরিয়াল কমিউনিটি হেলথ সেন্টারে তদন্তে আসেন। এ সময় তদন্ত কমিটির সদস্যরা ক্ষতিগ্রস্থ চোখ হারানো রোগীও কথা বলেন এবং হাসপাতালে সকল বিভাগ ঘুরে ঘুরে দেখেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এদিকে এ সময় সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের সাথে অসদাচরণ করে ইমপ্যাক্টের কর্মকর্তা ও নিরাপত্তারক্ষীরা। এ সময় সংবাদ সংগ্রহে বাধা দেয় তারা। এক পর্যায়ে সাংবাদিকদের সাথে হাতাহাতি ও বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে।

এর আগে এ জন্য ক্ষতিগ্রস্থ সকল রোগীকে হাসপাতালে তদন্ত দলের কাছে উপস্থিত করার জন্য হাসপাতাল কর্তৃপক্ষকে নির্দেশ দেয়া হয়েছিল। উচ্চ পর্যায়ের এ তদন্ত টিম আগামী ১২ এপ্রিল স্বাস্থ্য মন্ত্রণালয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করবে। কমিটির সদস্য সচিব করা হয়েছে স্বাস্থ্য অধিদফতরের হাসপাতাল-২’র উপ-পরিচালক মো. নূরুল ইসলামকে। কমিটির অন্য তিন সদস্য হলেন জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট ও হাসপাতালের অধ্যাপক (চক্ষু) ডা. সাইফুল্লাহ, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. সাজ্জাদ বিন শহিদ ও মহাখালীর ওষুধ প্রশাসন অধিদফতরের উপ-পরিচালক মো. নূরুল ইসলাম।

চুয়াডাঙ্গা জেলা শহরের কেদারগঞ্জপাড়ায় ইমপ্যাক্ট মাসুদুল হক মেমোরিয়াল কমিউনিটি হেলথ সেন্টারে গত ৫ মার্চ ২৪ রোগীর চোখে ছানির অপারেশন করা হয়। পরবর্তীতে তীব্র যন্ত্রণায় কাতর হয়ে পড়েন তারা।

২০ থেকে ২৪ মার্চের মধ্যে ২০ নারী-পুরুষের ইনফেকশনের চোখগুলো ঢাকা ইসলামিয়া চক্ষু হাসপালে নিয়ে অস্ত্রোপচারের মাধ্যমে তুলে ফেলা হয়। এ ঘটনায় ২৯ মার্চ চুয়াডাঙ্গা সিভিল সার্জন তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন। এরপর স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে ৫ সদস্যের উচ্চ পর্যায়ের টিম গঠন করা হয়।

এদিকে এ ঘটনায় একটি রিট আবেদনের প্রেক্ষিতে ক্ষতিগ্রস্থ প্রত্যেককে ১ কোটি টাকা ক্ষতিপূরণ ও এ ধরনের ঘটনার সাথে জড়িতদের শাস্তির আওতায় আনার রায় দিয়েছে হাইকোর্ট।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: