প্রচ্ছদ / আইন-অপরাধ / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

ওয়ারীতে ‘বন্দুকযুদ্ধে’ নিহত যুবক হত্যা মামলার আসামি

কারেন্ট নিউজ বিডি   ৬ এপ্রিল ২০১৮, ৭:৫২:৪৮

ঢাকা, ০৬ এপ্রিল, কারেন্ট নিউজ বিডি : রাজধানীর ওয়ারীতে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত যুবকের পরিচয় পাওয়া গেছে।বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী খন্দকার আবু তালহা হত্যা মামলার সন্দেহভাজন প্রধান আসামি এই যুবক।

শুক্রবার(৬ এপ্রিল) ওয়ারী থানার ওসি রফিকুল ইসলাম এই তথ্য নিশ্চিত করে বলেছেন নিহত ওই তরুণের নাম মো. রাকিব (২২)।ওসি রফিকুল ইসলাম জানান,‘বন্দুযুদ্ধে’ নিহত রাকিব ছিল আবু তালহা হত্যা মামলার পলাতক আসামি ।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

বৃহস্পতিবার(৫এপ্রিল) দিবাগত রাত তিনটার দিকে রাজধানীর ওয়ারী এলাকায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হয় রাকিব। এসময় আহত হয়েছেন দুই পুলিশ সদস্য।

ওয়ারী থানার উপ-পরিদর্শক আব্দুল খালেক বলেন, ওয়ারীর জয়কালী মন্দির এলাকায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলেন ওই যুবক ও তার সঙ্গীরা। গোপন সূত্রে খবর পেয়ে সেখানে অভিযান চালাতে যায় পুলিশ। উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়েন তারা। পুলিশও পাল্টা গুলি করলে  রাকিব গুলিবিদ্ধ হন।গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন ।

গত বছরের ৮ অক্টোবর ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ের আশুলিয়া শাখার কম্পিউটার সায়েন্সের দ্বিতীয় বর্ষের ছাত্র খন্দকার আবু তালহা ছিনতাইকারীর ছুরিকাঘাতে নিহত হন। এ ঘটনায় তার বাবা নূর উদ্দিন খন্দকার বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ জানিয়েছে, হত্যাকাণ্ডের পর ঘটনাস্থলের আশেপাশের ভবনের সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ জব্দ করে পুলিশ। ঘটনার নয় দিন পর হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত দুজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার দুজন হলো— বেলাল হোসেন সবুজ ও আব্দুর রহমান মিলন। তারা দুজনই ছিনতাইকারী। ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকারও করে তারা। তাদের স্বীকারোক্তি ও ভিডিও ফুটেজে রাকিবের নাম আসে।

পুলিশ তাদের স্বীকারোক্তিতে জানতে পারে, তালহা হত্যায় রাকিব ‘মূল ভূমিকায়’ ছিল।ঘটনার ছয় মাস পর ৬ এপ্রিল ভোরে ওয়ারীর জয়কালী মন্দির এলাকায় হোমিও কলেজের পেছনে ছিনতাইয়ের প্রস্তুতির সময় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হলো রাকিব।

পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, ৮ অক্টোবর সকাল সাড়ে ৬টায় রিকশা করে যাত্রাবাড়ী যাওয়ার উদ্দেশে বাসা থেকে বের হন তালহা।এরপর ছিনতাইকারীর কবলে পড়ে আহত হন।আহত অবস্থায় তাকে উদ্ধার করে দ্রুত ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হলে সেখানে সকাল সোয়া ৮টার দিকে মারা যান তিনি।

‘বন্দুকযুদ্ধে’ নিহত রাকিবের গ্রামের বাড়ি মুন্সিগঞ্জের টঙ্গিবাড়ি এলাকায়। তার বাবার নাম মহসীন হাওলাদার। রাজধানীর ওয়ারীতেই সে মা-বাবার সঙ্গে থাকতো।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: