প্রচ্ছদ / আইন-অপরাধ / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

দোষ স্বীকার করে স্নীগ্ধার জবানবন্দি, কামরুল ১০দিনের রিমান্ডে

কারেন্ট নিউজ বিডি   ৭ এপ্রিল ২০১৮, ২:৫২:৪২

ঢাকা, ০৭ এপ্রিলকারেন্ট নিউজ বিডি : রংপুরের বিশেষ জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) ও আওয়ামী লীগ নেতা  রথীশ চন্দ্র ভৌমিক হত্যার ঘটনায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন তার স্ত্রী স্নিগ্ধা সরকার ভৌমিক ও তাঁর দুই ছাত্র। আদালতে ১৬৪ ধারায় স্বাকীরোক্তিমূলক জবানবন্দি দেন। স্নিগ্ধার প্রেমিক কামরুল ইসলামকে আদালত  জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা রংপুরের কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) শাহ আলম জানান, রথীশ হত্যা মামলায় গ্রেফতার চার জনকে বৃহস্পতিবার রাতে আদালতে হাজির করা হয়। এর মধ্যে স্নিগ্ধা সরকার ভৌমিক ও তাঁর দুই ছাত্র আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন। অন্যদিকে অপর আসামি কামরুল ইসলামকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন জানানো হয়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

রংপুরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক আরিফা ইয়াসমিন মুক্তা শুনানি শেষে এ রিমান্ড মঞ্জুর করেন এবং স্নীগ্ধার স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করেন।

আদালত সূত্রে জানা গেছে, দোষ স্বীকার করে স্নিগ্ধা সরকার ভৌমিক বলেছেন,  রথীশকে ভাত ও দুধের সঙ্গে ১০টি ঘুমের বড়ি মিশিয়ে খাওয়ানো হয়। ঘুমের বড়ি খাওয়ানোর পর অচেতন হয়ে গেলে কামরুল ফোন করে বাসায় আনেন এবং  দুজন মিলে রখীশের  গলায় ওড়না পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করেন স্নিগ্ধা ও কামরুল। হত্যার পর রাতে মৃতদেহ শোয়ার ঘরেই রেখে দেওয়া হয়। এরপর শিক্ষক কামরুল পরদিন শুক্রবার ভোর ৫টার দিকে রথীশের বাড়ি থেকে বের হন। সকাল ৯টার দিকে তিনি একটি ভ্যান নিয়ে আসেন। একটি আলমারি পরিবর্তনের নাম করে সেই আলমারিতে রথীশের লাশ ভরে তাঁদের বাড়ি থেকে প্রায় আধা কিলোমিটার দূরে শহরের তাজহাট মোল্লাপাড়া এলাকায় কামরুলের ভাইয়ের নির্মাণাধীন একটি বাড়ির ঘরের বালু খুঁড়ে পুঁতে রাখেন। লাশ চাপা দিতে কামরুল তাঁর সঙ্গে দুজন ছাত্রকে ব্যবহার করেন।

পারিবারিক অশান্তি থেকে রক্ষা পেতেই স্নিগ্ধা স্বামীকে সরিয়ে দেওয়া র পরিকল্পনা করেন বলে আদালতকে জানিয়েছেন।

পাঁচ দিন নিখোঁজ থাকার পর গত ৩ এপ্রিল রাতে রংপুর জেলা আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক রথীশ চন্দ্র ভৌমিক ওরফে বাবু সোনার লাশ উদ্ধার করে র‌্যাব।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: