প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

সংসদ নির্বাচনে সেনা মোতায়েন করা উচিত : সিইসি

কারেন্ট নিউজ বিডি   ৯ এপ্রিল ২০১৮, ২:৪৫:৫৭

ঢাকা, ০৯ এপ্রিলকারেন্ট নিউজ বিডি : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সেনা মোতায়েন করা উচিত বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা।

রবিবার সকালে রাজধানীর সিরডাপে অনুষ্ঠিত ইলেকশন ওয়ার্কিং গ্রুপ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

সিইসি বলেন, জাতীয় নির্বাচনে সেনা মোতায়েন করা উচিত বলে আমি মনে করি। কারণ এর আগেও জাতীয় নির্বাচনে সেনা মোতায়েন করা হয়েছে। তার পরও এ সিদ্ধান্ত আমার একার না। আরও নির্বাচন কমিশনার আছেন। সবার সিদ্ধান্তকে প্রাধান্য দেওয়া হবে।

সিইসি বলেন, তিনি জাতীয় নির্বাচনে সেনা চাইলেও স্থানীয় সরকার নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের পক্ষে নন। স্থানীয় সরকার নির্বাচনে সেনা মোতায়েন করা উচিত বলে আমি একদম মনে করি না।

সিইসির এ মন্তব্যের আগে প্যানেল আলোচনায় সেনা মোতায়েন প্রসঙ্গে প্রশ্ন তুলেছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম। তিনি বলেন, বিশ্বের বিভিন্ন দেশে আমাদের সেনাবাহিনী বিশেষ ভূমিকা পালন করে। কিন্তু আমাদের দেশে নির্বাচন থেকে দূরে রাখা হয় তাদের।’

এ সময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ফারুক খান বলেন, নির্বাচনে সেনা মোতায়েনের সিদ্ধান্ত সম্পূর্ণ নির্বাচন কমিশনের। এখানে সরকারের কিছু করার নেই। তার পরও কিছু রাজনৈতিক দল এক ধরনের কনফিউশন তৈরি করে এ নিয়ে প্রাপাগান্ডা ছড়াচ্ছে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: