প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

নির্বাচনে সেনা মোতায়েনের এখতিয়ার নেই ইসির : কাদের

কারেন্ট নিউজ বিডি   ৯ এপ্রিল ২০১৮, ২:৫০:৪২

ঢাকা, ০৯ এপ্রিলকারেন্ট নিউজ বিডি : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেছেন,  সংবিধান অনুযায়ী নির্বাচনকালীন সময়ে আইন-শৃঙ্খলা বাহিনী নির্বাচন কমিশনের (ইসি) অধীনে কাজ করবে। কিন্তু সেনাবাহিনী  প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে থাকবে । তাই চাইলেও ইসির পক্ষে সেনাবাহিনী মোতায়েন সম্ভব না।

রোববার (৮ এপ্রিল) বিকেলে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আওয়ামী লীগের আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক উপ-কমিটির বৈঠক শেষে তিনি একথা বলেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশন সরকারকে সেনা মোতায়েনের জন্য অনুরোধ জানাতে পারবে। পরিস্থিতি বিবেচনা করে প্রয়োজন মনে করলে সরকার  সেনাবাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নেবে। এ বিষয়ে সংবিধানে সব কিছু বলা আছে। কেউ চাইলেও সংবিধানের বাইরে যেতে পারবে না।

তিনি বলেন, নির্বাচনকালীন সময়ে সেনাবাহিনী শুধু স্ট্রাইকিং ফোর্স হিসেবে কাজ করবে। ম্যাজিস্ট্রেসি পাওয়ার দেয়া হবে, পরিস্থিতি বিবেচনায় সিদ্ধান্ত নেয়া হবে।

তিনি আরো  বলেন, সারা বিশ্বে নির্বাচিত প্রতিনিধিরা নির্বাচনী প্রচারণায় অংশ নিয়ে থাকেন। তাহলে আমাদের প্রধানমন্ত্রী ও এমপিরা কেন পারবে না ? এসব  বিষয়ে আমরা ইসির সঙ্গে বসবো।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, খালেদা জিয়াকে নিয়ে বিএনপি নেতারা  একেক সময় একেক রকম বক্তব্য দিয়ে জাতিকে বিভ্রান্ত করছিলেন। তাকে জোর করে হাসপাতালে নেয়ার প্রশ্নই আসে না। তিনি হাসপাতালে যাওয়াতে অবশ্য একদিক থেকে সুবিধা হয়েছে। জাতি দেখেছে তিনি কতটুকু অসুস্থ।

তিনি বলেন, আমার তো মনে হয় তিনি জেলে যাওয়ার আগে যতটুকু সুস্থ ছিলেন, জেলে যাওয়ার পর আরও বেশি হাস্যোজ্জ্বল ও সুস্থ  হয়ে ওঠেছেন। তিনি সুস্থ থাকুক আমরা চাই।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: