For Advertisement

750px X 80px Call : +8801911140321

সিরিয়ায় সন্ত্রাসবাদে মদদ দিচ্ছে ফ্রান্স: এরদোয়ান

কারেন্ট নিউজ বিডি   ৯ এপ্রিল ২০১৮, ৪:২৪:৪৪

ঢাকা, ০৯ এপ্রিলকারেন্ট নিউজ বিডি : তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেব এরদোয়ান অভিযোগ করেছেন, সিরিয়ার ভেতরে সন্ত্রাসবাদ ছড়ানোর ক্ষেত্রে মদদ দিচ্ছে ফ্রান্স। সিরিয়ার কুর্দি ইস্যুতে যখন তুরস্ক এবং অন্য ন্যাটো সদস্য দেশগুলোর মধ্যে মতভিন্নতা বাড়ছে তখন এরদোগান গতকাল শনিবার নিজ সমর্থকদের উদ্দেশে দেয়া বক্তৃতায় এ অভিযোগ করলেন।

সিরিয়ার আফরিন এলাকায় কুর্দি গেরিলাদের বিরুদ্ধে তুরস্কের চলমান সামরিক অভিযানের বিষয়ে যেসব দেশ প্রকাশ্যে সমালোচনা করে থাকে ফ্রান্স হচ্ছে তার অন্যতম। গত ২৯ মার্চ ফ্রান্সের প্রেসিডেন্ট ভবন এলিসি প্রাসাদে কুর্দি-প্রভাবিত সিরিয়ান ডেমোক্র্যাটিক ফোর্সেস বা এসডিএফ’র একটি প্রতিনিধিদলকে স্বাগত জানান প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাকরন। বৈঠকে তিনি মার্কিন সমর্থিত কুর্দি গেরিলাদের মদদ দেয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন। এরপর থেকে ফ্রান্স ও তুরস্কের সম্পর্কে টানাপড়েন মারাত্মক রূপ ধারণ করেছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

বৈঠক সম্পর্কে এরদোয়ান বলেছেন, “ফ্রান্স, আপনি এলিসি প্রসাদে তাদেরকে অতিথি হিসেবে গ্রহণ করে সন্ত্রাসবাদে সমর্থন দিয়েছেন। আপনি এ ঘটনার কোনো ব্যাখ্যা দিতে পারবেন না। যতক্ষণ পশ্চিমারা সন্ত্রাসীদের লালন করতে থাকবে ততক্ষণ সন্ত্রাসবাদের এই বোঝা থেকে আপনি নিজে মুক্তি পাবেন না।”

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: