প্রচ্ছদ / ধর্ম / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

‘জিকির সব ইবাদতের মূল’

কারেন্ট নিউজ বিডি   ৫ মার্চ ২০১৮, ৫:০৩:৩৩

কাতার আল নূর কালচারাল সেন্টারের উদ্যোগে গত ৫ জানুয়ারি দোহার ফানার ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয় ‘আল্লাহর স্মরণ: আত্মার প্রশান্তি ও জাগরণ’ শীর্ষক পাক্ষিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সেন্টারের নির্বাহী পরিচালক মাওলানা ইউসুফ নূরের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন শিক্ষা ও প্রশিক্ষণ বিভাগের সহকারী পরিচালক মাওলানা মুস্তাফিজুর রহমান ও নির্বাহী সদস্য হাফেজ মাওলানা নুরুল আমিন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

উপস্থিত ছিলেন অর্থ সম্পাদক সালেহ নূরুন্নবী, নির্বাহী সদস্য রাকিবুল ইসলাম ও প্রকৌশলী মুনিরুল হক প্রমুখ।

হাফেজ মাওলানা নুরুল আমিন বলেন, নিষ্কলুষ আত্মা ও পরিচ্ছন্ন হৃদয়ের অধিকারী হওয়ার জন্য আল্লাহর জিকির অরিহার্য। আল্লাহর স্মরণবর্জিত মন শত ঐশ্বর্যের মাঝেও থাকে অস্থির ও অশান্ত। আল কোরআনের ভাষায়: ‘যারা বিশ্বাস স্থাপন করে এবং তাদের অন্তর আল্লাহর স্মরণ দ্বারা প্রশান্তি লাভ করে; জেনে রাখ, আল্লাহর স্মরণ দ্বারাই অন্তরসমূহ শান্তি পায়।’ জিকির ও ইবাদতের স্বাদ অনুভব করার জন্য হিংসা-বিদ্বেষ পরিত্যাগ করা আবশ্যক।

মাওলানা মুস্তাফিজুর রহমান বলেন, আল্লাহর জিকির মানুষকে উন্নত মানবিক গুণে সমৃদ্ধ করে। ক্ষমা ও উদারতার উচ্চশিখরে পৌঁছে দেয়।

মাওলানা ইউসুফ নূর বলেন, জিকির সব ইবাদতের মূল। হাদিসের বর্ণনা অনুযায়ী সর্বোত্তম জিকির হচ্ছে কোরআন তেলাওয়াত। বিশুদ্ধ কোরআন শিক্ষা ও সুন্নত তরিকার জিকির আমাদের মুক্তি ও সফলতার পথকে সুগম করবে।

মহিলা কর্নারে আলোচনা করেন মাওলানা মাহমুদা নুরুল আমিন আর পরিচালনায় ছিলেন হেনা পারভীন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: