প্রচ্ছদ / মনের-দুয়ার / বিস্তারিত
 

For Advertisement

600 X 120

কেমন সঙ্গিনী চায় ছেলেরা

৯ এপ্রিল ২০১৮, ৫:২৬:২৪

ঢাকা, ০৯ এপ্রিলকারেন্ট নিউজ বিডি : আবেদনময়ী নাকি বুদ্ধিমতী? কোন গুণটা বেশি আকর্ষণীয় ছেলেদের কাছে? শুধু শরীরের বাঁক দিয়ে এখন আর বশ করা যায় না ছেলেদের, এমনটাই জানাচ্ছেন ব্রিটিশ বিজ্ঞানীদের এক অংশ। শারীরিক আকর্ষণের মোহ প্রাথমিক ভালো লাগার ক্ষেত্রে লোভনীয় হলেও জীবন সঙ্গিনী হিসেবে মেয়ে খুঁজতে নেমে পুরুষরা বেশি নম্বর দেয় বুদ্ধিমত্তাকেই।

এর কারণ ব্যাখ্যা করতে গিয়ে বৈজ্ঞানিকরা জানিয়েছেন, পুরুষের মনের গভীরে স্ত্রীর মধ্যে প্রচ্ছন্ন থাকে তার সন্তানের ভাবি মায়ের ছবি। নানা সমীক্ষা থেকে দেখা গেছে, পুরুষরা মেয়েদের শরীরের থেকে তাদের বাস্তব বুদ্ধিকেই বেশি প্রাধান্য দিয়ে থাকেন। এমনটাই জানিয়েছেন কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ের ডেভিড বেইনব্রিজ। আরও একটি কারণ হলো, নারীদের শরীরের বাঁধন ঢিলে হয়ে গেলে তরুণী লাগে না তাদের। শরীরের আঁটসাটভাব দীর্ঘদিন বয়স লুকিয়ে রাখতে পারে নারীদের।

 

For Advertisement

600 X 120

এ ছাড়া নারীদের শরীরের বেশি ফ্যাট তাদের প্রেগন্যান্সিতে জরায়ুতে থাকা বাচ্চাকেও অতিরিক্ত ফ্যাট সরবরাহ করে যা সন্তানের পক্ষে ক্ষতিকর৷ পরীক্ষা করে দেখা গেছে ছেলেরা স্ত্রী খোঁজার সময় সুস্থ, বুদ্ধিমতী ও যৌবন খোঁজে, ‘সেক্সিনেস’ নয়।

তথ্যসূত্র : ইন্টারনেট

 

For Advertisement

600 X 120

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: