প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

বৈঠকের সিদ্ধান্ত প্রত্যাখ্যান: আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা

কারেন্ট নিউজ বিডি   ৯ এপ্রিল ২০১৮, ৮:১৩:০৮
ঢাকা, ০৯ এপ্রিল, কারেন্ট নিউজ বিডি : কোটা সংস্কারের বিষয়টি পরীক্ষা-নিরীক্ষার জন্য আগামী ৭ মে পর্যন্ত আন্দোলন স্থগিত করার বৈঠকের সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেছেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। তারা বলছে, কৌশলে আন্দোলন বন্ধ করার কোনো চক্রান্ত তারা মেনে নেবে না।

আজ সোমবার সন্ধ্যায় বৈঠক শেষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে ফিরে প্রতিনিধি দলের নেতা হাসান আল মামুন আন্দোলন স্থগিত রাখার বিষয়ে বৈঠকের সিদ্ধান্তের কথা জনান। এ সময় উপস্থিত শত শত শিক্ষার্থী ‘মানি না, মানবো না’- বলে স্লোগান দিতে থাকেন।

বিক্ষুব্ধ শিক্ষার্থীদের দাবি, সরকারের পক্ষ থেকে স্পষ্ট ঘোষণা না আসা পর্যন্ত আন্দোলন চলবে। একই সাথে গ্রেফতারকৃতদের মুক্তি, রাতে লাইট বন্ধ করে ঢাবি ছাত্রীদের উপর পাশবিক নির্যাতনসহ আন্দোলনকারী শিক্ষার্থীদের ওপর হামলাকারী পুলিশ সদস্যদের শাস্তি নিশ্চিত না হওয়া পর্যন্ত আন্দোলন অব্যাহত রাখার ঘোষণা দেন তারা।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এর আগে বিকেলে সচিবালয়ে সরকারের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠক করেন শিক্ষার্থীদের ১৯ সদস্যের একটি প্রতিনিধি দল। বৈঠকে মে মাসের ৭ তারিখ পর্যন্ত আন্দোলন স্থগিত করার সিদ্ধান্ত হয়।

তবে সচিবালয় থেকে আন্দোলনকারী প্রতিনিধি দলটি ক্যাম্পাসে ফিরে এসে সিদ্ধান্ত জানালে তা মানতে অস্বীকৃতি জানায় আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীরা।

তারা বলছে, এই সিদ্ধান্ত মেনে নিলে আন্দোলন থেমে যাবে। প্রজ্ঞাপন জারি করতে এতা সময় লাগার কথা নয়। সরকার চাইলে তা আজই ঘোষণা দিতে পারতো। সামনে রোজা, তাই তাদের এ দাবি পূরণ হবে না বলে মনে করছেন তারা।

ঘোষণার পর পরই ক্ষোভে ফেটে পড়ে ক্যাম্পাসে অবস্থান নেওয়া আন্দোলনকারীরা। তারা এই কোটা সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় কমিটিকে অবাঞ্ছিত ঘোষণার দাবি তুলেছেন।

সন্ধ্যায় পর থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ফের ফুসে উঠেছে। আন্দোলনকারীরা বিভিন্ন হল থেকে নতুন করে জড়ো হতে শুরু করেছেন। ক্যাম্পাসের বিভিন্ন সড়কে লাঠি-সোটা নিয়ে মিছিল করছেন শতশত শিক্ষার্থী।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: