For Advertisement

750px X 80px Call : +8801911140321

শান্তি প্রক্রিয়ায় অংশ নিতে তালেবানের প্রতি তুরস্কের আহ্বান

কারেন্ট নিউজ বিডি   ৯ এপ্রিল ২০১৮, ৮:১৭:২৫
ঢাকা, ০৯ এপ্রিল, কারেন্ট নিউজ বিডি : আফগানিস্তানের শান্তি প্রক্রিয়ায় অংশ নিতে তালেবানের প্রতি আহ্বান জানিয়েছেন তুরস্কের প্রধানমন্ত্রী বিন আলী ইলদিরিম। গতকাল রবিবার রাজধানী কাবুলে আফগানিস্তানের নির্বাহী পরিষদের প্রধান আব্দুল্লাহ আব্দুল্লাহ’র সঙ্গে এক যৌথ সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান।

তুর্কি প্রধানমন্ত্রী বলেন, আফগানিস্তানে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে দেশটির সরকার যে প্রস্তাব দিয়েছে তা সমর্থনযোগ্য এবং তালেবানের উচিত তাতে সাড়া দেওয়া। তুরস্ক আফগানিস্তানে যুদ্ধের অবসান চায় বলে তিনি জানান।

এর আগে পাকিস্তানের প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসিও আফগান শান্তি প্রক্রিয়ার প্রতি সমর্থন জানিয়ে তাতে অংশ নেয়ার জন্য তালেবানের প্রতি আহ্বান জানিয়েছেন। সম্প্রতি আফগান সরকার তালেবানকে আলোচনার বসার আহ্বান জানিয়ে বলেছে, তাদেরকে রাজনৈতিক দল হিসেবে স্বীকৃতি দেওয়া হবে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

গতকাল তুর্কি প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে আফগানিস্তানের নির্বাহী পরিষদের প্রধান আব্দুল্লাহ আব্দুল্লাহ দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদারের ওপর গুরুত্ব দেন। তুরস্কে বসবাসরত আফগান শরণার্থীদের ফিরিয়ে আনার বিষয়ে কাবুলের প্রচেষ্টার কথা তুলে ধরেন তিনি।

আব্দুল্লাহ আব্দুল্লাহ বলেন, দুই দেশ পারস্পরিক সহযোগিতার মাধ্যমে শরণার্থীদের ফেরার ক্ষেত্র তৈরির চেষ্টা করছে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: