For Advertisement

600 X 120

মুক্তিযোদ্ধাদের সম্মান রাখতেই কোটা সংস্কার দরকার : জাফর ইকবাল

৯ এপ্রিল ২০১৮, ৮:৪৩:০২
ঢাকা, ০৯ এপ্রিল, কারেন্ট নিউজ বিডি : মুক্তিযোদ্ধাদের সম্মান রাখতেই সরকারি চাকরিতে কোটা পদ্ধতিতে সংস্কার প্রয়োজন বলে মনে করেন বিশিষ্ট শিক্ষাবিদ ড. মুহম্মদ জাফর ইকবাল। আজ সোমবার দুপুরে শাবিপ্রবির ড. এম এ ওয়াজেদ মিয়া আইআইসিটি ভবনে বিজ্ঞানের জন্য ভালোবাসা নামক একটি সংগঠনের এক সংবাদ সম্মেলন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ড. জাফর ইকবাল।

জাফর ইকবাল বলেন, আমাদের দেশের বিভিন্ন ক্ষেত্রে কোটার অনুপাত ঠিক নয়। আর মানুষের মধ্যে বড় ক্ষোভ সৃষ্টি হয়েছে মুক্তিযোদ্ধা কোটা নিয়ে। ঘুরে ফিরে মুক্তিযোদ্ধাদের ওপর, তাদের সন্তানের ওপর, তাদের পরিবারের ওপর অসম্মান হচ্ছে। দিনদিন এটা বেড়ে চলেছে। তারা অসম্মানের জন্য মুক্তিযুদ্ধ করেননি। তারা দেশের জন্য মুক্তিযুদ্ধ করেছে। আমাদের সতর্ক থাকতে হবে মুক্তিযোদ্ধাদের কেউ যেন অসম্মান না করে। এখন যে অবস্থা তাতে মুক্তিযোদ্ধাদের সম্মান রাখার জন্যই কোটা সংস্কার প্রয়োজন।

ড. জাফর ইকবাল আরও বলেন, একটা সময় যেকোনো দেশ বা জাতির অনগ্রসর কোনো গোষ্ঠী যদি অবহেলিত হয় তাদের সামনে নিয়ে আসার জন্য কোটা দেওয়া হয়। তবে এ ক্ষেত্রে কোনো জায়গায় যদি কোটার সংখ্যাই বেশি হয়; তা মোটেও যুক্তিসঙ্গত নয়। কোটার অনুপাত অবশ্যই সামঞ্জস্যপূর্ণ ও যুক্তিযুক্ত হতে হবে।

 

For Advertisement

600 X 120

 

For Advertisement

600 X 120

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: