প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভ্যাট বসানো যাবে না : প্রধানমন্ত্রী

কারেন্ট নিউজ বিডি   ১১ এপ্রিল ২০১৮, ১:২৩:২৫

ঢাকা, ১১ এপ্রিলকারেন্ট নিউজ বিডি : বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে ভ্যাট না বসাতে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির বৈঠকে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেকের বৈঠক শেষে সাংবাদিকদের এই কথা জানান পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি বলেন, ‘বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভ্যাট ধার্য না করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, আগামী অর্থবছরের বাজেটে ভ্যাট না বসিয়ে শিক্ষা প্রতিষ্ঠানগুলো কীভাবে পরিচালিত হবে সে প্রচেষ্টা নিতে হবে।’

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

মন্ত্রী বলেন, ‘গতকাল থেকে শোনা যাচ্ছিল অর্থমন্ত্রী নাকি বলেছেন আগামী বাজেটে বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভ্যাট বসানো হবে। একনেকে প্রধানমন্ত্রীর সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা হয়েছে।’

তিনি নির্দেশে বলেছেন, বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ভ্যাট বসানোর প্রয়োজন নেই।

গত অর্থবছরে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের টিউশন ফি’তে ৭ শতাংশ ভ্যাট বসানোর প্রস্তাব করা হয়েছিল। এর প্রতিবাদে ছাত্র আন্দোলন শুরু হলে সরকার ভ্যাট আরোপের সিদ্ধান্ত থেকে সরে আসে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: