প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

বৃহস্পতিবার সিদ্ধান্ত জানাবে আন্দোলনকারীরা

কারেন্ট নিউজ বিডি   ১২ এপ্রিল ২০১৮, ২:৪০:৩২

ঢাকা, ১২ এপ্রিলকারেন্ট নিউজ বিডি : কোটা সংস্কার নিয়ে জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের প্রতিক্রিয়ায় আলোচনা করে আন্দোলনের পরবর্তী কর্মসূচি বৃহস্পতিবার সকাল ১০টায় সংবাদ সম্মেলন করে জানানো হবে বলে জানিয়েছেন কোটা সংস্কারের আন্দোলনের নেতারা।

বুধবার বিকেলে জাতীয় সংসদে প্রধানমন্ত্রী বলেন প্রয়োজনে সরকারি চাকরিতে কোনো কোটা থাকবে না। মন্ত্রী পরিষদ সচিব বিষয়টি দেখবেন। তারা প্রয়োজন মনে করলে কোটা থাকবে না।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এরপর ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় আলোচনা করে আন্দোলনকারীরা জানান, আমরা এত অল্প সময়ে সিদ্ধান্তে আসতে পারছি না। রাতে আমরা আলোচনা করব। তারপর আমরা আগামীকাল বৃহস্পতিবার সকাল ১০টার সময় সংবাদ সম্মেলনে আমাদের সিদ্ধান্ত জানানো হবে।

এ সময় আন্দোলনের যুগ্ম আহ্বায়ক নুরুল হক বলেন, ‘এরপরেও যারা আন্দোলন চালিয়ে যাবে, তাদেরকে ষড়যন্ত্রকারী হিসেবে গন্য করা হবে। আমাদের মূল দাবি ছিল কোটা সংস্কার। কোটা একেবারে বাতিল নয়। কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্তই চূড়ান্ত এবং যারা এর বিরোধীতা করবে তারা ষড়যন্ত্রকারী। বৃহস্পতিবার আমরা সকাল ১০টার সময় সংবাদ সম্মেলনে আমাদের সিদ্ধান্ত জানিয়ে দেবো।’

প্রধানমন্ত্রীর বক্তব্যের আগে আন্দোলনকারীদের পক্ষ থেকে ‘আর নয় ছলনা, এবার চাই ঘোষণা’, ‘এই মূহুর্তে দরকার, কোটা সংস্কার’ ইত্যাদি স্লোগান দেয়া হয়।

এই ঘোষণার আগে সংগঠনের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান সাংবাদিকদের বলেছিলেন, ‘প্রধানমন্ত্রীর বক্তব্য নিয়ে আলোচনা করছি আমরা। আমরা আলোচনা করে দ্রুত আমাদের সিদ্ধান্ত জানাবো। আপনারা কেউ কারও অপপ্রচারে কান দেবেন না। আমরা এখনও এক আছি। এক থাকবো।’

প্রধানমন্ত্রীর বক্তব্যের আগে আন্দোলনকারীরা আরও জানিয়েছিলেন, সংবিধানে পরিষ্কার বলা আছে, পিছিয়ে পড়া জনসংখ্যাকে এগিয়ে নিতে। তাই বাতিল নয়, সংস্কার চাই। কত শতাংশ কোটা, কত শতাংশ মেধা স্পষ্ট করতে হবে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: