প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

ভারতে নয়, আমিরাতে অনুষ্ঠিত হবে এশিয়া কাপ

কারেন্ট নিউজ বিডি   ১২ এপ্রিল ২০১৮, ৩:১৫:০৬
ঢাকা, ১২ এপ্রিল, কারেন্ট নিউজ বিডি : চলতি বছরে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপের ভেন্যু নিয়ে অবশেষে চূড়ান্ত সিদ্ধান্তে আসলো এশিয়ান ক্রিকেট কাউন্সিল-এসিসি। ভারতে হবার কথা থাকলেও শেষ পর্যন্ত টুর্নামেন্টটি সংযুক্ত আরব আমিরাতে আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে এসিসি। আগামী ১৩ থেকে ২৮ সেপ্টেম্বরের মধ্যে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবার কথা।

মূলত, ভারত এবং পাকিস্তানের মধ্যে রাজনৈতিক উত্তেজনার প্রেক্ষিতে ভারত থেকে টুর্নামেন্টটি সরিয়ে নেয়া হলো।

এশিয়ান ক্রিকেট কাউন্সিল এবং পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান নজম শেঠি বলেন, ‘এসিসি বিষয়টি বিবেচনা করেছে এবং সেরা পদক্ষেপটাই নিয়েছে।’

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এদিকে ২০১৮ সালের ইমার্জিং টিমস এশিয়া কাপের আয়োজন করবে যৌথভাবে শ্রীলঙ্কা এবং পাকিস্তান। তবে এপ্রিলে হবার কথা থাকলেও এটি অনুষ্ঠিত হবে আগামী ডিসেম্বরে।

এবছর এশিয়া কাপ খেলবে পাঁচ পূর্ণ সদস্য দেশ ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ এবং আফগানিস্তান। স্বাগতিক আরব আমিরাত, হংকং, নেপাল এবং ওমানের মধ্য থেকে বাকি একটি দল উঠে আসবে প্লেঅফ খেলে।

এশিয়া কাপের ১৪তম আসর এটি। প্রথম ১২টি আসর ওয়ানডে হলেও ২০১৬ সালে প্রথমবারের মতো টি-২০ ভার্সনে অনুষ্ঠিত হয় এশিয়া কাপ। দুই বছর আগের সেই ফাইনালে বাংলাদেশকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিলো ভারত।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: