প্রচ্ছদ / অর্থনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

বাংলাদেশ ব্যাংকের নতুন নির্বাহী পরিচালক সেখ মোজাফফর

কারেন্ট নিউজ বিডি   ৫ মার্চ ২০১৮, ১১:১১:৫৬

 

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক থেকে নির্বাহী পরিচালক (ই‌ডি) হিসাবে পদোন্নতি পেয়েছেন সেখ মোজাফফর হোসেন। রোববার বাংলাদেশ ব্যাংকের এক বিজ্ঞ‌প্তি‌তে এ তথ্য জা‌নানো হয়ে‌ছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

কেন্দ্রীয় ব্যাংক জানায়, মোজাফফর হোসেন ১৯৮৮ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিচালক পদে যোগ দেন।দীর্ঘ চাকরি জীবনে তিনি কৃষি ঋণ বিভাগ, বৈদেশিক মুদ্রানীতি বিভাগ, আর্থিক প্রতিষ্ঠান বিভাগ, মনিটারি পলিসি বিভাগ এবং ব্যাংক পরিদর্শন বিভাগসহ বিভিন্ন বিভাগে দায়িত্ব পালন করেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক সম্মানসহ এমএসএস ডিগ্রি অর্জন করেন। এছাড়া যুক্তরাষ্ট্রের ইস্টার্ন মিশিগান ইউনিভার্সিটি থেকে অর্থনীতিতে মাস্টার্স এবং ইতালির আইটিসি (আইএলও) থেকে প্রোজেক্ট ফাইন্যান্সিংয়ে ডিপ্লোমা করেছেন।

মোজাফফর হোসেন কানাডা, ইংল্যান্ড, জার্মানি, ইতালি, আয়ারল্যান্ড, মালয়েশিয়া, ফিলিপাইন, সুইজারল্যান্ডসহ বিভিন্ন দেশ থেকে ব্যাংকিং এবং সেন্ট্রাল ব্যাংকিংয়ের ওপর প্রশিক্ষণপ্রাপ্ত।

ফাইন্যান্সিয়াল ইনক্লুশন, ইন্টারন্যাশনাল ফাইন্যান্সিয়াল রেগুলেশন, অন-সাইট সুপারভিশন এবং কর্পোরেট গভর্নেন্সের ওপর তাঁর গবেষণাপত্রও রয়েছে। তিনি বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকে পর্যবেক্ষক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

মোজাফফর হোসেন খুলনা জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: