প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

আফগানিস্তানের বিশ্বকাপ খেলার স্বপ্নে বড় ধাক্কা দিয়ে দিল স্কটিশরা

কারেন্ট নিউজ বিডি   ৫ মার্চ ২০১৮, ১১:২৫:৫১

ক্রিকেট বিশ্বের উঠতি শক্তি আফগানিস্তান। বিশ্বকাপ বাছাই পর্বের প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে দিয়ে হইচই ফেলে দিয়েছিল। কিন্তু সেই আফগানিস্তানকেই বিশ্বকাপ বাছাই পর্বের প্রথম ম্যাচে হারিয়ে দিয়ে চমক দেখাল স্কটল্যান্ড। উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি হয়েছিল এই দুটি দেশ। এই ম্যাচেই ৭ উইকেটের ব্যবধানে হারিয়ে আফগানিস্তানের বিশ্বকাপ খেলার স্বপ্নে বড় ধাক্কা দিয়ে দিল স্কটিশরা।

জিম্বাবুয়ের বুলাওয়ে অ্যাথলেটিক ক্লাবের মাঠে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় স্কটল্যান্ড। আমন্ত্রিত হয়ে ব্যাট করতে নেমে ৪৯.৪ ওভারেই ২৫৫ রানে অলআউট হয়ে যায় আফগানিস্তান। মোহাম্মদ নবি করেন সর্বোচ্চ ৯২ রান। ৮২ বলে তার এই ইনিংসটি সাজানো ছিল ৭টি বাউন্ডারি আর ৩টি ছক্কায়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এছাড়া ৬৯ বলে ৬৭ রান করেন নজিবুল্লাহ জাদরান। মোহাম্মদ শাহজাদ ৫৪ বল খেলে করেন ৩০ রান। মূলতঃ দুই স্কটিশ পেসারের কাছেই নাকাল হতে হয়েছে আফগানিস্তানকে। ব্র্যাড হুইল এবং রিচি বেরিংটন- এই দুই পেসারই ভাগাভাগি করে নেন ৩টি করে মোট ৬ উইকেট। ২ উইকেট নেন সাফইয়ান শরিফ। ১ উইকেট নেন মার্ক ওয়াট।

জবাবে ব্যাট করতে নেমে একাই আফগানিস্তানকে হারিয়ে দেন ক্যালাম ম্যাকলেওড। ১৪৬ বলে ১৫৭ রানে অপরাজিত থাকেন তিনি। ২৩টি বাউন্ডারির মার ছিল তার ইনিংসে। ১টি ছিল ছক্কার মার। এছাড়া ৬৭ রান করেন রিচি বেরিংটন। দারুণ অলরাউন্ড নৈপুন্য দেখান এই রিচি। ৯৫ বলে খেলা তার এই ইনিংসে ছিল ৪টি বাউন্ডারির মার। ১৮ রান করেন ম্যাথ্যু ক্রস।

সবচেয়ে বড় কথা, এই ম্যাচের মধ্য দিয়ে একটি ইতিহাস গড়েন আফগান রশিদ খান। সর্বকনিষ্ট অধিনায়ক হিসেবে রেকর্ড গড়লেও তার জন্য ঐতিহাসিক এই ম্যাচটি স্মরণীয় হলো না। পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হলো রশিদ খানকে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: