For Advertisement

600 X 120

ঢাবি ভিসির সঙ্গে কোটা সংস্কার আন্দোলনের নেতাদের সাক্ষাৎ

১৩ এপ্রিল ২০১৮, ৩:০৯:০১

ঢাকা, ১৩ এপ্রিলকারেন্ট নিউজ বিডি : বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে বর্তমান বাসায় (উপ-উপাচার্য ভবন) সাক্ষাৎ করেছে কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কেন্দ্রীয় কমিটির নেতারা। সাক্ষাতকালে উপাচার্যের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, সহকারী প্রক্টর আব্দুর রহিম উপস্থিত ছিলেন। আর আন্দোলনকারীদের মধ্যে ছিলেন আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, রাশেদ খান, নুরুল হক নুরসহ ২০-২৫ জন।

এসময় সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা ঢাবির হলগুলোতে যেন কোনো শিক্ষার্থীকে হেনস্তা ও হয়রানি করা না হয় সবাই যেন নির্ভয়ে হলে থাকতে পারে সে বিষয় উপাচার্যের হস্তক্ষেপ চান, ক্যাম্পাস বহিরাগতমুক্ত করা, অতিরিক্ত যানবাহন প্রবেশ নিয়ন্ত্রণে গেইট করারও দাবি করেন তারা। উপাচার্য তাদের এসব বিষয়ে আশ্বস্ত করেন।

 

For Advertisement

600 X 120

এছাড়াও প্রতিনিধি দল উপাচার্যের বাসায় হামলার ঘটনায় সঠিক তদন্তের দাবি করেন। এসময় উপাচার্য বলেন, ভিডিও ফুটেজ দেখে হামলাকারীদের শনাক্ত করা হবে।

আন্দোলনকারীরা সুষ্ঠু তদন্তের স্বার্থে বিচার বিভাগীয় কমিশন গঠনেরও প্রস্তাব করেন। এছাড়াও উপাচার্য ভবনে হামলার ঘটনায় তদন্ত কমিটিকে আন্দোলনকারীদের পক্ষ থেকে সহযোগিতা করা হবে বলেও জানানো হয়।

সাক্ষাতের বিষয়ে আন্দোলনকারীদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান বলেন, ‘আমরা আমাদের আন্দোলন স্থগিতের বিষয় ভিসি স্যারকে অবহিত করেছি। সবাই যেন কোনো ধরনের হয়রানি ছাড়া নির্ভয়ে হলে থাকতে পারে সে বিষয়ে ব্যবস্থা গ্রহণের অনুরোধ করেছি। তিনি আমাদের আশ্বস্ত করেছেন।’

 

For Advertisement

600 X 120

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: