For Advertisement

600 X 120

রাশিয়া, আমেরিকা ও ইরানের সঙ্গে সম্পর্ক চালিয়ে যাবো: এরদোয়ান

১৩ এপ্রিল ২০১৮, ৩:১৯:৫৩

ঢাকা, ১৩ এপ্রিলকারেন্ট নিউজ বিডি : তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেব এরদোয়ান বলেছেন, তিনি আমেরিকা তথা পাশ্চাত্যের সঙ্গে ঐক্য, রাশিয়ার সঙ্গে মিত্রতা ও ইরানের সঙ্গে সহযোগিতা হাতছাড়া করতে চান না। আজ বৃহস্পতিবার আঙ্কারায় এক জনসমাবেশে তিনি এ কথা বলেছেন।

এরদোয়ান বলেন, ‘আমেরিকার সঙ্গে ঐক্য বজায় রাখার পাশাপাশি তিনি অর্থনৈতিক ও নিরাপত্তা ক্ষেত্রে রাশিয়ার সঙ্গে কৌশলগত সম্পর্ক এবং মধ্যপ্রাচ্যের সমস্যা সমাধানে ইরানের সঙ্গে সহযোগিতা অব্যাহত রাখবেন।’

 

For Advertisement

600 X 120

এরদোয়ান আরও বলেন, ‘সিরিয়ার পূর্ব-গৌতার দুমায় রাসায়নিক হামলার বিষয়ে তিনি রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে কথা বলবেন, যেমনিভাবে গতরাতে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে কথা বলেছেন।’

তিনি বলেন, রাশিয়া, ইরান ও চীনের সঙ্গে সম্পর্ক পাশ্চাত্যের সঙ্গে সম্পর্কের বিকল্প নয় বরং তা ওই সম্পর্কের পরিপূরক।

তুর্কি প্রেসিডেন্ট বলেন, কোনো কোনো দেশ সিরিয়াকে শক্তি পরীক্ষার ক্ষেত্রে পরিণত করেছে যা সুখকর নয়। যতদিন পর্যন্ত সিরিয়া সবার জন্য নিরাপদ না হবে ততদিন পর্যন্ত দেশটিতে তুর্কি সামরিক উপস্থিতি বজায় থাকবে বলে তিনি ঘোষণা করেছেন।

 

For Advertisement

600 X 120

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: