For Advertisement

750px X 80px Call : +8801911140321

ট্রাম্পের ক্ষেপণাস্ত্রের চেয়ে আমাদের প্রতিরক্ষা ব্যবস্থা বেশি স্মার্ট: সিরিয়া

কারেন্ট নিউজ বিডি   ১৬ এপ্রিল ২০১৮, ১০:০৭:৪৫
ঢাকা, ১৬ এপ্রিল, কারেন্ট নিউজ বিডি : সিরিয়ার প্রেসিডেন্টের রাজনৈতিক উপদেষ্টা বাসিনা শাবান বলেছেন, সিরিয়ার বিমান প্রতিরক্ষা ব্যবস্থা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ক্ষেপণাস্ত্রের চেয়েও বেশি স্মার্ট। গত শনিবার ভোরের ইঙ্গ-মার্কিন ও ফরাসি হামলার প্রতি ইঙ্গিত করে তিনি এ কথা বলেছেন। তার এ বক্তব্য লেবাননের আল-মায়াদিন টিভির ওয়েব সাইটে প্রকাশিত হয়েছে। তিনি বলেন, আগ্রাসীদের ছোড়া অধিকাংশ ক্ষেপণাস্ত্র ভূপাতিত করা হয়েছে।

বাসিনা শাবান আরও বলেছেন, আমেরিকা, ব্রিটেন ও ফ্রান্সের আগ্রাসন ব্যর্থ করে দেওয়া হয়েছে। আর এর মধ্যদিয়ে মার্কিন সাম্রাজ্যের পতন এবং নতুন শক্তির উত্থানের সূচনা হয়েছে। নতুন এই শক্তি মানবতা ও সার্বভৌমত্বকে সম্মান করে এবং মানুষের নিরাপত্তাকে গুরুত্ব দেয়।

বাশার আসাদের উপদেষ্টা বলেন, এবারের হামলার মধ্যদিয়ে প্রমাণিত হয়েছে ট্রাম্পের ক্ষেপণাস্ত্রগুলো স্মার্ট নয় এবং নিখুঁতভাবে আঘাত হানতে পারে না। তার ক্ষেপণাস্ত্রের চেয়ে আমাদের প্রতিরক্ষা ব্যবস্থা বেশি স্মার্ট ও নিখুঁত। তিনি ট্রাম্পকে টুইট করার সময় সতর্ক থাকার আহ্বান জানান।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

হামলার আগে ট্রাম্প এক টুইটে সিরিয়া ও তার মিত্রদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়ে বলেছিলেন, সিরিয়ার দিকে চমৎকার নয়া স্মার্ট বোমা আসছে।

এরপরই ট্রাম্পের নির্দেশে গত শনিবার ভোরে সিরিয়ায় একযোগে হামলা চালায় আমেরিকা, ব্রিটেন ও ফ্রান্স। তাদের ছোড়া ১০৩টি ক্ষেপণাস্ত্রের মধ্যে ৭১টিই ভূপাতিত করেছে সিরিয়ার বিমান প্রতিরক্ষা ইউনিট।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: