প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত
 

For Advertisement

600 X 120

আয়ারল্যান্ডর বিপক্ষে ৫ উইকেটের জয় নিয়েই মাঠ ছেড়েছে পাকিস্তান

১৬ মে ২০১৮, ৩:৩১:১৮

ঢাকা, ১৬ মেকারেন্ট নিউজ বিডিএশিয়ার পরাশক্তির বিপক্ষে টেস্টের নবীন দলের লড়াই, একপেশে হওয়ারই তো কথা ছিল। প্রথম ইনিংসে বড় ব্যবধানে এগিয়ে থেকে প্রতিপক্ষকে ফলোঅনও করিয়েছিলেন শক্তিশালী পাকিস্তান। তবে নিজেদের ইতিহাসের প্রথম টেস্ট খেলতে নেমে খালি হাতে যেন ফিরতে চাইছিল না আইরিশরা।

দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে উল্টো পাকিস্তানকে হারের শঙ্কায় ফেলে দিয়েছিল উইলিয়াম পোর্টারফিল্ডের দল। শেষ পর্যন্ত অবশ্য পঞ্চম দিনে ৫ উইকেটের জয় নিয়েই মাঠ ছেড়েছে পাকিস্তান।

 

For Advertisement

600 X 120

ডাবলিন টেস্টের প্রথম দিনটা গেছে বৃষ্টির পেটে। এরপর ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৯ উইকেটে ৩১০ রান তুলে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। জবাব মাত্র ১৩০ রানেই গুটিয়ে যায় আয়ারল্যান্ডের ইনিংস। প্রতিপক্ষকে আরও চাপে ফেলতে ফলোঅনে পাঠায় সফরকারিরা। এরপরই আইরিশদের অবিশ্বাস্য প্রতিরোধ।

কেভিন ও’ব্রায়েনের দুর্দান্ত এক সেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে ৩৩৯ রানের লড়াকু সংগ্রহ পেয়ে যায় আয়ারল্যান্ড। পাকিস্তানের সামনে জয়ের লক্ষ্য দাঁড়ায় ১৬০ রানের।

লক্ষ্যটা হয়তো ছোট ছিল। কিন্তু হারের আগেই হারতে রাজি হয়নি আয়ারল্যান্ড। দুর্দান্ত লড়াই করেছে। এক পর্যায়ে তো ১৪ রানের মধ্যে পাকিস্তানের ৩ উইকেট তুলে নিয়েছিল টেস্টের নবীন সদস্যরা। সেখান থেকে দলকে উদ্ধার করেন ইনজামাম-ভ্রাতুষ্পুত্র ইমাম-উল-হক আর বাবর আজম। চতুর্থ উইকেটে ১২৬ রানের বড় জুটি গড়েন তারা।

বাবর ৫৯ করে রানআউট হলে ভাঙে এই জুটিটি। এরপর অধিনায়ক সরফরাজ আহমেদও মাত্র ৮ রান করে ফিরে যান। তবে ইমাম-উল-হক একপ্রান্তে ছিলেন দেয়াল হয়ে। দলকে জয় এনে দিয়ে তবেই থেমেছেন বাঁহাতি এই ব্যাটসম্যান। ১২১ বলে ৮ বাউন্ডারিতে ৭৪ রানে অপরাজিত ছিলেন অভিষিক্ত এই ওপেনার।

আয়ারল্যান্ডের পক্ষে ২টি উইকেট নেন টিম মুরতাগ। একটি করে উইকেট বয়েড রেনকিন ও থম্পসনের।

 

For Advertisement

600 X 120

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: