প্রচ্ছদ / মনের-দুয়ার / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

দাম্পত্য শেষ হয়ে যেতে পারে ৫টি “গোপন” কথা বন্ধুকে বললে

কারেন্ট নিউজ বিডি   ১৯ মে ২০১৮, ২:১১:২৪

ঢাকা, ১৯ মেকারেন্ট নিউজ বিডিজীবনে চলার পথে প্রিয় বন্ধুর সাথে কত কিছুই তো শেয়ার করি আমরা। বিয়ের পর নিজের দাম্পত্য জীবনের খুঁটিনাটি বলতেও ছাড়ি না। কিন্তু কখনো কি ভেবেছেন, এসব বলা ঠিক হচ্ছে কিনা? বন্ধুর সাথে যে গোপন কথা গুলো মন খুলে বলছেন, সেগুলোই যে স্বামী বা স্ত্রীর সাথে আপনার দাম্পত্য সম্পর্কের সর্বনাশ করে দিচ্ছে না সেটা কীভাবে জানছেন? হ্যাঁ, ঘনিষ্ঠ বন্ধুকে সব বলা যায় বটে। কিন্তু এমন কিছু কথা আছে, যেগুলো বললে জীবন সঙ্গীর সাথেই সম্পর্ক নষ্ট হয়ে যাবে আপনার। চলুন, জেনে নিই সেই “গোপন” কথা গুলো।

১) বিরক্তিকর অভ্যাস
প্রতিটি মানুষেরই কিছু বিরক্তিকর অভ্যাস থাকে। আপনার আছে, আমার আছে, আপনার জীবন সঙ্গীরও আছে। কিন্তু এটার কথা ঘটা করে বন্ধুদের জানাবার কোন দরকার নেই। সমস্যা হলে নিজের জীবন সঙ্গীর সাথেই আলোচনা করুন। বন্ধুদের বললেন আর বন্ধু ঠাট্টার ছলে আপনার জীবনসঙ্গীর সামনে বলে দিলেন, এর চাইতে বিব্রতকর আর কিছু হতে পারে না।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

২) শ্বশুর বাড়ির বদনাম
শ্বশুর বাড়িকে নিয়ে সবারই কমবেশি অভিযোগ থাকে। কিন্তু তাই বলে সেগুলো বন্ধুদের বলতে যাবেন না। আপনার সঙ্গী যদি বিষয়টি কোনভাবে জেনে যান যে আপনি বন্ধুদের কাছে শ্বশুরবাড়ির বদনাম করেন, তাহলে বিষয়টি খুবই মারাত্মক হয়ে দাঁড়াবে। এশব কথা নিজের পরিবারের সাথেই বলুন।

৩) বেডরুমের গল্প
সঙ্গীর সাথে যৌন জীবনের খুঁটিনাটি অনেকেই বন্ধু বান্ধবের সাথে শেয়ার করে থাকেন। এই কাজটি ভুলেও করবেন না। এতে কেবল নিজের প্রিয় মানুষটিকে ছোট করা হয়। আর আপনারও সম্মান কিছু বাড়ে না।

৪) সঙ্গীর অতীতের গল্প
সকলেরই অতীত থাকে। কারো হয়তো একটু বেশী তিক্ত, কারো হয়তো কম। সঙ্গীর অতীতের কাহিনী আপনি জানলেও সেটা বন্ধুদের সাথে শেয়ার করতে যাবেন না। এই বিষয়গুলো খুব প্রাইভেট হয়ে থাকে। তাই প্রাইভেটই থাকতে দিন।

৫) কোন ব্যর্থতার কথা
একটি সম্পর্কে কিছু না কিছু ব্যর্থতা থেকেই যায়। হয়তো আপনার সঙ্গীর সৌন্দর্য নিয়ে আপনার মনে কষ্ট আছে, কিংবা আপনাদের আর্থিক অবস্থা নিয়ে আফসোস আছে। বিষয় যাই হোক না কেন, সঙ্গীর যে ব্যাপারটিই নিয়েই আপনি অতৃপ্তিতে ভুগে থাকেন না কেন, সেটা বন্ধুকে কখনো বলতে যাবেন না। সঙ্গী এসব জানতে পারলে মনে কষ্ট তো পাবেনই, বিষয়টা সম্পর্ক ভাঙার দিকেও চলে যেতে পারে।

সূত্র: সাইকোলজি ডট কম

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: