প্রচ্ছদ / সাজ-ফ্যাশন / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

বড়, টানা টানা চোখ পেতে চান? তাহলে জেনে নিন এই টিপসগুলো

কারেন্ট নিউজ বিডি   ৫ মার্চ ২০১৮, ৪:২৯:৪০

বড় টানা চোখ মেয়েদের রূপ যেন আরও বাড়িয়ে দেয়। তার ওপর আইল্যাশ যদি লম্বা হয়, তবে তো কথাই নেই। ওই চোখের দিকে তাকিয়ে কাবু হয়ে যাবে অনেকে। কিন্তু ভালো লাগলেও সকলের তো আর বড়, টানা টানা চোখ হয় না। অনেকের চোখ এত ছোটো যে ঠিক করে দেখাই যায় না। তাই মেকআপ দিয়েই চোখের ওপর আঁকিবুঁকি করতে হয়। চোখ বড় ও সুন্দর দেখায়। মেকআপ করে আপনার চোখের সৌন্দর্য কীভাবে বাড়াবেন, তার জন্য রইল কিছু টিপস :

পরিপাটি ভুরু জোড়া : পরিপাটি, প্লাক করা ভুরু চোখের সৌন্দর্য বাড়িয়ে তোলে। সে কথা কেউ অস্বীকার করতে পারে না। ভুরুর সঠিক আকার চোখের আকর্ষণীয় করে তোলে। চোখ বড় দেখায়। তবে ভুরু প্লাক করতে গিয়ে অনেকেই বিপদে পড়েন। সামন্য ভুলচুকে ভুরুর আকারের বারোটা বেজে যায়। সেই সঙ্গে পুরো সৌন্দর্যটা মাটি হয়ে যায়। তাই ভুরু প্লাক করার সময় সাবধানে করতে হবে। ভুরু পাতলা হলে মাস্কারা বা আইব্রো পেলসিল ব্যবহার করতে পারেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

আইলাইনার : ছোটো চোখের মেকআপ করতে হবে বুঝেশুনে। চোখের সৌন্দর্য বাড়াতে চোখের ওপরের ও নিচের পাতায় আইলাইনার পরুন চওড়া ও গাঢ় ভাবে। চোখের কোণে মোটা ও লম্বা টান দিয়ে আইলাইনার পরুন। তাতে চোখ আকর্ষণীয় দেখাবে।

আইশ্যাডো : চোখের কোণে হালকা রংয়ের আইশ্যাডো লাগাতে পারেন। তাতে চোখ বেশ বড় দেখাবে। চোখের পাতায় হালকা আইশ্যাডোর টাচ দিন।

আইল্যাশ : চোখ বড় ও আকর্ষণীয় দেখাতে আইল্যাশ কার্ল করে নিন। যতটা সম্ভব কার্ল করার চেষ্টা করুন। তা আপনার রূপে বিশেষ মাত্রা যোগ করবে।

মাস্কারা : আইল্যাশকে আরও সুন্দর করে তুলতে মাস্কারা লাগিয়ে নিন। তাতে আইল্যাশগুলো আরও স্পস্ট ও বড় দেখাবে। ছোটো চোখও তখন বড় আর আকর্ষণীয় হয়ে উঠবে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: