প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

মধ্যরাতেও রাজধানীতে তীব্র গ্যাস সংকট

কারেন্ট নিউজ বিডি   ১৯ মে ২০১৮, ৩:৫৪:১৩

ঢাকা, ১৯ মেকারেন্ট নিউজ বিডি : বৃহস্পতিবার দিবাগত রাতে এশার নামাজের পর তারাবির নামাজ আদায়ের মধ্য দিয়ে শুরু হয় পবিত্র রমজান মাসের আনুষ্ঠানিকতা।  ভোরে সেহরি খেয়ে ধর্মপ্রাণ মুসল্লিরা তাদের প্রথম রোজা রাখার নিয়ত করেছেন।  তবে মধ্যরাতে রাজধানীর বিভিন্ন এলাকায় গ্যাস সংকটে সেহরি তৈরিতে দুর্ভোগে পড়েছেন গৃহিণীরা।

পবিত্র রমজান মাসে রোজাদারদের জন্য সেহরি খাওয়া সুন্নত। সিয়াম সাধনার এই মাসে নগরীর বাসায় বাসায় মধ্যরাত থেকে শুরু হয় সেহরি আয়োজনের পর্ব।  এসময় রাজধানীর অনেক এলাকায় দেখা দেয় তীব্র গ্যাস সংকট।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

খোঁজ নিয়ে জানা গেছে, রাজধানীর বিভিন্ন এলাকা জুড়ে গত দুই-তিনদিন যাবত গ্যাসের কিছুটা সঙ্কট থাকলেও গতকাল বৃহস্পতিবার রাত থেকে তা চরম আকার ধারণ করেছে। ঢাকা দক্ষিণ ও উত্তর উভয় সিটি করপোরেশন এলাকার মধ্যে লালবাগ, আজিমপুর, সূত্রাপুর, খিঁলগাও, গেন্ডারিয়া, শান্তিনগর, মিরপুর, হাতিরপুলসহ বিভিন্ন এলাকায় গ্যাসের তীব্র সঙ্কট দেখা গেছে।

তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এর জরুরি গ্যাস নিয়ন্ত্রণ কেন্দ্র- উত্তর ও জরুরি গ্যাস নিয়ন্ত্রণ কেন্দ্র- দক্ষিণ এর দুই রেডিও অপারেটর মো. আলমগীর ও মোশাররফ হোসেন জানান, বৃহস্পতিবার রাত থেকে তারা বিভিন্ন এলাকা থেকে গ্যাস সঙ্কট সম্পর্কে শত শত অভিযোগ পেয়েছেন। প্রাথমিকভাবে তারা ধারনা করছেন, চাহিদার তুলনায় গ্যাসের চাহিদা বেশি হওয়ায় সঙ্কট দেখা দিয়েছে। মেইন লাইনে প্রেসার কম থাকায় গ্যাসের সরবরাহে ঘাটতি দেখা দিয়েছে। বিগত বহু বছর যাবতই এ সঙ্কট চলছে। এছাড়া পুরোনো লাইন থাকার কারণে গ্যাস লিক হয়ে চাপ কমতে পারে বলেও ধারনা করছেন তারা।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: