প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

বার্ষিক কত টাকা পাবেন স্টিভ রোডস?

কারেন্ট নিউজ বিডি   ৮ জুন ২০১৮, ৮:২৯:০৩

ঢাকা, ০৮ জুনকারেন্ট নিউজ বিডিমাত্র তিন ঘণ্টার আলোচনায় কোচের নাম চূড়ান্ত। স্টিভ রোডসের সাথে বিসিবি প্রধান মিটিং শেষেই বেরিয়ে এসে ঘোষণা করে দিলেন, স্টিভ রোডসই হচ্ছেন আগামী দুই বছরের জন্য টাইগারদের কোচ।

ইংলিশদের হয়ে ১১টি টেস্ট আর ৯ ওয়ানডে খেলা এই উইকেট কিপার-ব্যাটসম্যান তিন ঘণ্টায় কি এমন পরিকল্পনা দেখালেন যে বিসিবি সভাপতি মিটিং শেষেই তার নাম ঘোষণা করে দিলেন?

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

যেটাই হোক প্রায় ৮ মাসের প্রতিক্ষার তো অবসান হলো! গত বছর দক্ষিণ আফ্রিকা সফরের পর হাথুরুসিংহের পদত্যাগের পর এই আট মাসে তিনটি সিরিজ কেটে গেল ভারপ্রাপ্ত কোচ দিয়ে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড কোনভাবেই মেলাতে পারছিলো না নতুন কাউকে। অবশেষে আর না পেরে স্বরণাপন্ন হন ভারতের সাবেক কোচ গ্যারি কারেস্টেনের। তার পরামর্শেই মূলত রোডসকে নিয়োগ দেয়া।

রোডসকে হেড কোচ করার পেছনেও একটা উদ্দেশ্য আছে বিসিবির। স্টিভ রোডস প্রায় ২০ বছর ধরে খেলেছেন ইংলিশ কাউন্টি দল উস্টারশায়ারের হয়ে। এরপর এই দলেরই পরিচালকের দায়িত্বে আছেন তিনি।

আগামী ২০১৯ বিশ্বকাপ অনুষ্ঠিত হবে ইংল্যান্ড ও ওয়েলসে। বিশ্বকাপকে মাথায় রেখেই মূলত রোডসকে দায়িত্ব দেয়া।

এ নিয়ে বিসিবি প্রধান বলেন, রোডস শুধু গ্যারি কারস্টেনের তালিকাতেই ছিলেন না আমাদের সংক্ষিপ্ত তিনজনের তালিকায়ও তিনি ছিলেন এক নম্বরে। তাই তাঁকেই চুড়ান্ত নিয়োগ দিয়েছি। আগামী ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব পালন করবেন তিনি।

এই দুই বছরে স্টিভ রোডস পাবেন মাসে ১৫ থেকে ১৭ লাখ বা বছরে প্রায় ২ কোটি টাকা। এছাড়াও নিয়ম অনুযায়ী হোটেলে থাকলে সেই ভাড়া কিংবা ফ্ল্যাটে থাকলে পাবেন তার ভাড়াও। রোডস পাবেন বিশ্বমানের ইনসুরেন্স সেবা, ২৪ ঘন্টা গাড়ি আর সার্বক্ষণিক নিরাপত্তা ব্যবস্থা।

এর আগে হাথুরুসিংহে পেতেন বছরে ২ কোটি ৬০ লাখ টাকা। এটাই ছিল বাংলাদেশের কোচদের ইতিহাসে সর্বোচ্চ পারিশ্রমিক।

আগামী ২০ জুন ওয়েস্ট ইন্ডিজ সফরের দিন দলের সাথে যোগ দেবেন সদ্য নিযুক্ত স্টিভ রোডস।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: