প্রচ্ছদ / অর্থনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

বাজেটে যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে সেটাই হবে: অর্থমন্ত্রী

কারেন্ট নিউজ বিডি   ৮ জুন ২০১৮, ৮:৪৬:৩৭

ঢাকা, ০৮ জুনকারেন্ট নিউজ বিডিঅর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বাজেটে যে লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছি সেটাই হবে। আগে লক্ষ্য অর্জনের সফলতা কম ছিলো। তবে গত বছর সেটা অনেকটাই পূরণ হয়েছে। এই সফলতার কারণ দেশের গ্রোথ রেট। আজ শুক্রবার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ২০১৮-১৯ অর্থবছরের বাজেটত্তোর সংবাদ সম্মেলনে একথা বলেন অর্থমন্ত্রী।

এই বাজেটে কথা রাখা হয়েছে জানিয়ে অর্থমন্ত্রী বলেন, কর্পোরেট করের উচ্চতম হার সাড়ে ৭ পার্সেন্টে নিয়ে এসেছি। এক্ষেত্রে আন্তর্জাতিকভাবে যে কর্পোরেট আয় সেটা তুলনীয়। নতুন করে কোনো কর দেওয়া হবে না বলেছিলাম। সেটা রাখা হয়েছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

অর্থমন্ত্রী বলেন, ভার্চুয়াল ব্যবসায় ভ্যাট অন্তর্ভূক্ত হয়েছে, অনলাইন কেনাকাটায় নয়। এছাড়া সঞ্চয়পত্রের সুদের হার পর্যালোচনা করা হবে বলেও জানিয়েছেন তিনি।

রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বলেন, বাজেটে অনলাইন কেনাকাটায় কর নেই। এটা বাজেট বক্তৃতায় ভুল ছাপা হয়ে থাকতে পারে। গুগল ও ইউটিউবে কর বসানোর উদ্যোগ নেওয়া হয়েছে।

পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেন, ধনী-গরীব বৈষম্যের বাজেট সঠিক নয়, ঋণের সুদ এক অংকে নামিয়ে আনতে ব্যাংকিং সুবিধা দেয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে তথ্যমন্ত্রী বলেন, এই বাজেট দারিদ্র্য ও বৈষম্য কমানোর বাজেট। মূল্যস্ফীতি কমানোর ও দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার বাজেট। বৈষম্য কমাতে অন্তর্ভূন্তিমূলক ব্যাংকিং ব্যবস্থা চালুর কথাও বলেন তিনি।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: