প্রচ্ছদ / মনের-দুয়ার / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কেন বেশি বয়সী নারীরা অল্প বয়সী ছেলেদের পছন্দ করে?

কারেন্ট নিউজ বিডি   ২৪ আগস্ট ২০১৮, ২:৪২:৫৫

ঢাকা, ২৪ আগস্ট, কারেন্ট নিউজ বিডিপ্রেমের সম্পর্কে নারীর চেয়ে পুরুষ বয়সে বড় হবে-এটাই স্বাভাবিক। অনেক সময় আবার সমবয়সীদের মধ্যেও প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বয়স যা-ই হোক, যে কোনো ডেটিংয়েই আনন্দ আছে। আসল ব্যাপারটা হলো ডেটিংয়ের ধরনে। কারণ এটা নিয়েই রয়েছে যত প্রশ্ন।

একজন যুবকের সঙ্গে বেশি বয়সী কোনো নারীর প্রেমের সম্পর্কের কথা শুনলে স্বভাবতই আমরা হোঁচট খাই। তখন মনের মধ্যে নানা প্রশ্ন উঁকি দেয়। কেন একজন বেশি বয়সী নারী একজন যুবকের সঙ্গে ডেট করতে চায়? কেনই-বা সে তার চেয়ে এক দশকের ছোট বয়সের যুবককে প্রেমিক পুরুষ হিসেবে বেছে নেয়?

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এই প্রশ্নগুলো উত্তর নির্ভর করে আপনি জীবনে কী চাচ্ছেন, তার ওপর। আসলে একেক জনের কাছে ডেটিং একেক রকম। কাজেই এটি বোঝা মুশকিল,কেন একজন বেশি বয়সী নারী তার চেয়ে কম বয়সীর সঙ্গে ডেটিংয়ে যেতে বেশি স্বাচ্ছন্দ্যবোধ করেন।

তবে এই প্রশ্নগুলোর উত্তর জানাতে সাহায্য করছে লাইফস্টাইলবিষয়ক ওয়েবসাইট ‘বোল্ডস্কাই ডটকম’। সেখানে কেন বেশি বয়সী নারীরা যুবকদের প্রেমিক পুরুষ হিসেবে পছন্দ করেন তার কিছু কারণ তুলে ধরা হয়েছে-

সমবয়সী পুরুষরা এরইমধ্যে বিবাহিতঃ

সমবয়সী পুরুষরা সবাই বিবাহিত। তাই যুবকদের প্রেমিক পুরুষ হিসেবে পছন্দ করেন বেশি বয়সী নারীরা। আবার তারা এটাও ভাবেন,এই বয়সে ভালো কোনো সমবয়সী সঙ্গীও তারা খুঁজে পাবেন না। এ কারণেই তারা যুবকদের দিকেই ঝুঁকে পড়েন। ডেটিংয়ের জন্য তাদের বেছে নেন। এতে তারা বিষন্নতা থেকেও মুক্তি পান।

জবাবদিহিতা পছন্দ করেনঃ

জবাবদিহিতার ব্যাপারটি অনেক বেশি পছন্দ করেন বেশি বয়সী নারীরা। এ ক্ষেত্রে অবশ্য তারা সহজেই যুবক প্রেমিকদের জবাবদিহিতার আওতায় নিয়ে আসেন। আবার প্রেমিক যুবকের চেয়ে যেকোনো বিষয়ে তার অভিজ্ঞতাও বেশি থাকে। এতে যেকোনো পরিস্থিতি তিনি সহজেই সামলে নিতে পারেন। বেশি বয়সী নারীদের এমন জবাবদিহিতায় অবশ্য প্রেমিক যুবক কিছু মনে করেন না। এতে বেশি বয়সী নারীদের কোনো আচরণই তার খারাপ লাগে না। তখন যুবক প্রেমিকের সঙ্গে বেশি বয়সী নারীদের সম্পর্কে দুজনের জয়ের একটা পরিস্থিতি বিরাজ করে।

নিজেকে তরুণী মনে করাঃ

যুবক প্রেমিকদের সঙ্গে ডেটিং করলে নিজেকে তরুণ মনে করেন বেশি বয়সী নারীরা। তারা ভাবেন, তারা আবারও সেই তরুণ বয়সে ফিরে গেছেন। কম বয়সী প্রেমিক তাদের জীবনকে আরও আপডেট করতেও ভূমিকা রাখেন। এর ফলে বিয়ের পর বাচ্চা এবং সংসারের অন্য দায়িত্ব পালন তাদের কাছে আর বোঝা বলে মনে হয় না।

আনন্দময় যৌনজীবনঃ

কোনো যুবকের সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়লে বেশি বয়সী নারীদের আত্মবিশ্বাস অনেক বেড়ে যায়। যৌনতার বিষয়ে তাদের অভিজ্ঞতা অনেক বেশি থাকায় তারা জানেন,কীভাবে যুবক প্রেমিকের সঙ্গে যৌনতাকে আরও বেশি আনন্দদায়ক করে তোলা যায়। এ কারণেও তারা যুবকদের বেছে নেন।

যুবক প্রেমিকরা কম ‘সিরিয়াস’ঃ

বেশি বয়সী নারীর সঙ্গে প্রেমের সম্পর্কে যুবক প্রেমিকরা কম ‘সিরিয়াস’ থাকে। তাদের মধ্যে জটিলতাও কম। তাই ডেটের পরিকল্পনা করলে বেশি বয়সী নারীরা যুবকদের বেশি প্রাধান্য দিয়ে থাকেন। কারণ তারা জানেন, বড় ধরনের কোনো সমস্যা ছাড়াই তারা তাদের সম্পর্ক চালিয়ে নিতে পারবেন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: