প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

ভারতকে হারিয়ে সিরিজ জিতল ইংল্যান্ড

কারেন্ট নিউজ বিডি   ৩ সেপ্টেম্বর ২০১৮, ৩:১২:৫২

ঢাকা, ০৩  সেপ্টেম্বর, কারেন্ট নিউজ বিডি : মঈন আলীর স্পিনেই পুরোপুরি কুপোকাত ভারতীয় ক্রিকেট দল। সাউদাম্পটন টেস্টে ভারতের বিপক্ষে ৬০ রানের জয় পায় স্বাগতিক ইংল্যান্ড। এই জয়ে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজে এক ম্যাচ হাতে রেখেই ৩-১ ট্রফি জিতে নিল ইংলিশরা।

দুই ইনিংসে ৯ উইকেট নিয়ে ম্যাচসেরার পুরস্কার পান ডানহাতি স্পিনার মঈন আলী। সাউদাম্পটন টেস্টের চতুর্থ দিনে জয়ের জন্য দ্বিতীয় ইনিংসের ভারতের লক্ষ্য দাঁড়ায় ২৪৫ রান। টার্গেট তাড়া করতে নেমে মঈন আলীর স্পিন এবং জেমস অ্যান্ডারসন ও বেন স্টোকের গতির বলে বিধ্বস্ত হওয়া ভারত ১৮৪ রানেই অলআউট হয়ে যায়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

চতুর্থ ইনিংসে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে যায় সফরকারী ভারত। মাত্র ২২ রানে লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা এবং শেখর ধাওয়ানের উইকেট হারিয়ে খাদের কিনায় উপনীত হয় ভারত। এ অবস্থা থেকে দলকে উত্তরণ করেন অধিনায়ক বিরাট কোহলি ও আজিঙ্কা রাহানে। চতুর্থ উইকেটে তারা ১০১ রানের জুটি গড়ে দলকে জয়ের স্বপ্ন দেখান। কিন্তু দলীয় ১২৩ রানে কোহলির বিদায়ের মধ্য দিয়ে ফের ব্যাটিং বিপর্যয়ে পড়ে ভারত।

নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত ৬৯.৪ ওভারে ১৮৪ রানেই অলআউট হয়ে যায় অতিথিরা। ভারতীয় দলের হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন কোহলি। এছাড়া ৫১ রান করেন আজিঙ্কা রাহানে। ইংল্যান্ডের হয়ে ৭১ রানে সর্বোচ্চ ৪ উইকেট নেন মঈন আলী। এছাড়া দুটি করে উইকেট ভাগাভাগি করেন অ্যান্ডারসন ও বেন স্টোকস। ম্যাচসেরা হয়েছেন মঈন আলী (ইংল্যান্ড)।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: