For Advertisement

750px X 80px Call : +8801911140321

ফেসবুক, টুইটার ও গুগলকে ট্রাম্পের হুমকি

কারেন্ট নিউজ বিডি   ৩ সেপ্টেম্বর ২০১৮, ৩:২৩:১৮

ঢাকা, ০৩  সেপ্টেম্বর, কারেন্ট নিউজ বিডি : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সার্চ জায়ান্ট গুগল, সোশ্যাল মিডিয়া ফেসবুক ও টু্ইটারকে পক্ষপাতের ব্যাপারে সতর্ক করে দিয়েছেন। তারা ‘বিপজ্জনক অঞ্চলে হাঁটছে’ বলেও মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট। খবর বিবিসির।

এক টুইট বার্তায় প্রেসিডেন্ট ট্রাম্প লিখেন- ‘ট্রাম্প নিউজ’-এর জন্য গুগল সার্চ রেজাল্টে কেবল ভুয়া গণমাধ্যমের প্রতিবেদন ভেসে ওঠে। অন্য কথায়, তারা আমার এবং অন্যদের জন্য জালিয়াতির আশ্রয় নিয়েছে, তাই সব গল্প এবং সংবাদ খারাপ। ভুয়া সিএনএন এক্ষেত্রে অগ্রগণ্য।
ওই টুইটের পর প্রেসিডেন্ট ট্রাম্প গুগল, টুইটার ও ফেসবুককে ‘খুব সতর্ক’ হতে হবে বলে জানান।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

হোয়াইট হাউজের সাংবাদিকদের সঙ্গে কথোপকথনকালে প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, গুগল ‘অনেক মানুষের থেকেই সুবিধা আদায় করে নিয়েছে, যা একটি গুরুতর বিষয়। ফেসবুক ও টুইটারকে উল্লেখ করে বলেন, তাদের সতর্ক থাকতে হবে, কারণ আপনি মানুষের সঙ্গে এমনটা করতে পারেন না, আমাদের কাছে আক্ষরিক অর্থেই হাজার হাজার অভিযোগ আসছে।

এদিকে প্রেসিডেন্ট ট্রাম্পের শীর্ষ অর্থনৈতিক উপদেষ্টা ল্যারি কুডলো জানিয়েছেন, এসব প্লাটফর্মকে নিয়ন্ত্রণ করা এবং ‘কিছু তদন্ত ও বিশ্লেষণ’ করা হবে কিনা সেটি ‘খতিয়ে’ দেখা হচ্ছে।

অন্যদিকে গুগল জানিয়েছে, তাদের সার্চ ইঞ্জিনের কোনও রাজনৈতিক এজেন্ডা নেই এবং কোনও রাজনৈতিক মতাদর্শের দিকেও তাদের পক্ষপাতিত্ব নেই।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: