প্রচ্ছদ / অর্থনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

দুবাইয়ে ৮০ লাখ মার্কিন ডলার পাচার, নয় ব্যবসায়ীকে দুদকে তলব

কারেন্ট নিউজ বিডি   ৪ সেপ্টেম্বর ২০১৮, ২:৪৮:০৮

ঢাকা, ০৪  সেপ্টেম্বর, কারেন্ট নিউজ বিডি : বিএনপি নেতা মোসাদ্দেক আলী ফালুসহ ৯ ব্যবসায়ীর বিরুদ্ধে দূনীর্তি ও অনিয়মের মাধ্যমে দুবাইয়ে ৮০ লাখ মার্কিন ডলার পাচারের অভিযোগ ওঠেছে। এ বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য তাদের তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পাশাপাশি তাদের বিদেশ গমনে নিষেধাজ্ঞা চেয়ে দুদক ইমিগ্রেশন কর্তৃপক্ষের কাছে চিঠি পাঠিয়েছেন।

সোমবার (৩ সেপ্টেম্বর) দুদকের প্রধান কার্যালয় থেকে পরিচালক সৈয়দ ইকবাল হোসেন স্বাক্ষরিত আলাদা আলাদা চিঠির মাধ্যমে তাঁদের ৫ সেপ্টেম্বর দুদকে হাজির হতে বলা হয়েছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

অর্থপাচারের অভিযোগে বিএনপির নেতা ও সাবেক সাংসদ মোসাদ্দেক আলী ফালু, আরএকে পেইন্টসের পরিচালক শায়লিন জামান আকবর ও কামার উজ্জামান, রোজা প্রোপার্টিজের পরিচালক আশফাক উদ্দিন আহমেদ, আরএকে কনজ্যুমার প্রোডাক্টসের পরিচালক মো. আমির হোসাইন ও এম এ মালেক, আরএকে পাওয়ার লিমিটেডের পরিচালক মো. মাকসুদুল ইসলাম, আরএকে সিরামিকসের স্বতন্ত্র পরিচালক ফাহিমুল হক এবং স্টার সিরামিকসের পরিচালক প্রতিমা সরকারকে তলব করেছে দুদক।

এর আগে উল্লেখিত নয়জনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা আরোপের জন্য দুদক ইমিগ্রেশনে চিঠি পাঠায়।

দুদক সূত্রে জানা গেছে, ওই নয় ব্যবসায়ীর বিরুদ্ধে ৮০ লাখ মার্কিন ডলার সমমূল্যের প্রায় ৬৫ কোটি টাকা দুবাইয়ে পাচার করে অফশোর কোম্পানি খুলে বিনিয়োগ, দুবাইয়ে আরও শত কোটি টাকা জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। দুদকের অনুসন্ধানেও এর প্রাথমিক সত্যতা পাওয়া গেছে।

এ অভিযোগের তদন্তে রয়েছেন দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেন ও সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: