প্রচ্ছদ / রাজনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

জাপা ক্ষমতায় গেলে সংখ্যালঘুদের জন্য ৩০ আসন রাখা হবে: এরশাদ

কারেন্ট নিউজ বিডি   ৫ সেপ্টেম্বর ২০১৮, ২:৪৭:১৮

ঢাকা, ০৫ সেপ্টেম্বর, কারেন্ট নিউজ বিডি : জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাপা ক্ষমতায় গেলে সংরক্ষিত ৩০টি আসন সংখ্যালঘুদের জন্য রাখা হবে।

মঙ্গলবার বিকালে রাজধানীর গুলশান ইমানুয়েলস কনভেনশন সেন্টারে জন্মাষ্টমী উপলক্ষে সনাতন সম্প্রদায়ের নেতারা এবং বিশিষ্ট নাগরিকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এরশাদ বলেন, আগামী ২০ বছর পর বাংলাদেশে হিন্দু জনগোষ্ঠীর সংখ্যা দ্বিগুণ হবে। ড. আবুল বারাকাত তার বইয়ে উল্লেখ করেছেন আগামী ২০ বছর পর বাংলাদেশে কোনো হিন্দু থাকবে না। কিন্তু আমি চ্যালেঞ্জ করে বলছি, আগামী ২০ বছর পর এর সংখ্যা দ্বিগুণ হবে।

তিনি বলেন, বুকে অসাম্প্রদায়িক বাংলাদেশ লালন করি। মুক্তিযুদ্ধের সময় হিন্দুদের আত্মত্যাগের কথা ভোলা যাবে না।

জাতীয় পার্টি ক্ষমতা থাকাকালীন তার নানান উন্নয়ন তুলে ধরে ধরেন। এ সময় তিনি দুর্গাপূজায় হিন্দুদের ছুটি বাড়ানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সাবেক রাষ্ট্রপতি আক্ষেপ করে বলেন, ক্ষমতায় থাকাকালে হিন্দুরা আমাকে সহযোগিতা করেননি। কারণ, আমি রাষ্ট্রধর্ম ইসলাম করেছিলাম।

তিনি আমি অন্য ধর্মগুলোকেও সম্মান দিয়েছিলাম। আমার জীবনের যত কিশোর বন্ধু রয়েছে তার সিংহভাগই হিন্দু। আমার শিক্ষাগুরুও হিন্দু।

দলের প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভ রায়ের সভাপতিত্বে জাপা চেয়ারম্যানের উপদেষ্টা সোমনাথ দে’র সঞ্চালনায় শুভেচ্ছা বিনিময় সভায় আরও বক্তব্য রাখেন জাতীয় সংসদের বিরোধী দলের নেতা রওশন এরশাদ, জাপার কো-চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার, প্রেসিডিয়াম সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, আজম খান, মেজর অব. খালেদ আখতার, হিন্দু সম্প্রদায়ের নেতা রানা দাশ গুপ্ত, কৃষ্ণ কীর্তণ দাস, নোকল চন্দ্র সাহা, তাপস পাল, সুজন দে প্রমুখ।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: