প্রচ্ছদ / জাতীয় / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

বদনাম যেন না হয়: প্রধানমন্ত্রী

কারেন্ট নিউজ বিডি   ৬ সেপ্টেম্বর ২০১৮, ৪:৫৫:১০

ঢাকা, ০৬ সেপ্টেম্বর, কারেন্ট নিউজ বিডি : জাতীয় বিমান পরিবহন সংস্থার কর্মীদের আরো বেশি আন্তরিক হতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমি চাই, বিমানের সাথে যারা কর্মরত, প্রত্যেকে আন্তরিকতার সাথে কাজ করবেন। যেন কোনো বদনাম না হয়। আমাদের দেশের যেন সুনাম হয় ।

বুধবার (০৫ সেপ্টেম্বর) শাহজালাল বিমানবন্দরের ভিভিআইপি লাউঞ্জে বাংলাদেশ বিমানের বহরে যুক্ত হওয়া উড়োজাহাজ বোয়িং ‌৭৮৭ ড্রিমলাইনার ‘আকাশবীণা’র উদ্বোধনী অনুষ্ঠানে একথা বলেন তিনি ।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

তিনি বলেন, আমাদের দেশে যখন কোনো বিদেশি আসেন বা দেশ ত্যাগ করেন তাদের যেন দ্রুত মাল খালাস হয়। কো ঝামেলা ছাড়াই তারা যেন দ্রুত চলে যেতে পারেন। এসময় প্রধানমন্ত্রী আন্তরিকতার সঙ্গে সেবা প্রদানের আহ্বান জানান।

বাংলাদেশ বিমানে যুক্ত হওয়া ড্রিমলাইনারের ‘আকাশবীণা’ নামকরণ প্রসঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যখনই বিমানের বহরে নতুন কোন অতিথি এসেছে সবসময় চেষ্টা করেছি নতুন একটা নাম দিতে। সেভাবেই আকাশবীণা নামকরণ।

প্রধানমন্ত্রী বলেন, আমরা নতুন বিমান সংযোজন করছি; বিমান যেন ভালোভাবে চলতে পারে। যোগোযোগ একটি দেশের জন্য অতন্ত গুরুত্বপূর্ণ। সেদিকে লক্ষ্য রেখেই আমরা ব্যবস্থা নিচ্ছি। আমাদের আকাশপথ, রেলপথ, সড়কপথ সবগুলো যোগোযোগ ব্যবস্থা যেন উন্নত হয় সেজন্য আমরা বিশেষভাবে কাজ করে যাচ্ছি।

ড্রিমলাইনার চালানোর জন্য সিঙ্গাপুর থেকে প্রশিক্ষণ নিয়েছেন বিমানের ১৪ জন বৈমানিক। রক্ষণাবেক্ষণের জন্য প্রশিক্ষণ দেওয়া হয়েছে প্রকৌশল বিভাগের ১১২ জনকে। এছাড়া কেবিন ক্রুদেরও দেওয়া হয়েছে বিশেষ প্রশিক্ষণ।

আকাশবীণায় আসন সংখ্যা ২৭১টি। এর মধ্যে বিজনেস ক্লাস ২৪টি, ২৪৭টি ইকোনমি ক্লাস। দুই পাশের প্রত্যেক আসনের পাশে রয়েছে বড় আকারের জানালা। একইসঙ্গে জানালার বোতাম টিপে আলো নিয়ন্ত্রণ করা যাবে। ড্রিমলাইনারের বিজনেস ক্লাসের আসগুলো ১৮০ ডিগ্রি পর্যন্ত সম্পূর্ণ ফ্ল্যাটবেড হওয়ায় যাত্রীরা আরমদায়কভাবে ভ্রমণ করতে পারবেন।

ছয়টি বিমান আসার পর প্রথম ড্রিমলাইনারটি গত মাসে এসেছে। বাকি তিনটির একটি নভেম্বরে এবং অবশিষ্ট দুটি আগামী বছরের সেপ্টেম্বরে আসবে। নভেম্বরে যে ড্রিমলাইনারটি আসছে প্রধানমন্ত্রী সেটির নামও ঠিক করেছেন বলে জানান।

বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত উড়োজাহাজ ‘আকাশবীণা’ নিয়ে বিমানের বহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়াল ১৫টি।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: