প্রচ্ছদ / রংপুর / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

শত শত বিঘা জমির আবাদ অনিশ্চিত

কালভাট বন্ধ করে বহুতল ভবন নির্মাণ

কারেন্ট নিউজ বিডি   ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৩:৩১:৩৩

ঢাকা, ২৩ সেপ্টেম্বর, কারেন্ট নিউজ বিডি : ঠাকুরগাঁওয়ে মহাসড়কের কালভাটের পানি নিষ্কাশনের ড্রেন ইটের প্রাচী দিয়ে বন্ধ করে দিয়ে বহুতল ভবন নির্মাণ করেছেন বালিয়াডাঙ্গী উপজেলার করিয়া কলন্ধা গ্রামের মহির উদ্দিন এর ছেলে জাহাঙ্গীর আলম নামে এক ব্যক্তি। এতে অপর পাশ্বে থাকা পানি নিষ্কাশনের ব্যবস্থা বন্ধ হওয়ায় কয়েক শত একর ফসলি জমি আবাদ অনিশ্চিত হয়ে পড়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল ও বালিয়াডাঙ্গী উপজেলার শেষ সীমান্তে এবং বালিয়াডাঙ্গী উপজেলার ৬নং তানোর ইউপি’র আম পাথারী (সারের কারখানা সংলগ্ন) গ্রাম দিয়ে বালিয়াডাঙ্গী সহ জেলার সদর ঠাকুরগাঁও যাওয়ার মহাসড়ক (এশিয়ান হাইওয়ে) নির্মিত কালভাটের পানি নিষ্কাশনের ড্রেনটি ইট দিয়ে প্রাচী দিয়ে বন্ধ করে এবং মহা সড়কের ফুট পাতের সমস্থ জায়গাটুকুতে মাটি ভরাট করে ড্রেনের চিহ্ন মুছে ফেলা হয়েছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

স্থানীয় মজিবর রহমান, আব্দুল করিম, মুন্সি সামাদ আলী জানান, আমরা অনেকেই তাদের বারন করি কিন্তু তারা টাকা ও গায়ের জোরেই কাজ চালাতে থাকে। আমরা প্রশাসনকে অনুরোধ করছি যেন তারা বিষয়টি দেখেন, আমাদের জমির পানিটা যেন বের করতে পারি।

এ ব্যাপারে ঠাকুরগাঁও জেলা সড়ক ও জনপদের প্রকৌশলী একে এম শফিকুজ্জামান বলেন, কালভাট বন্ধ করা আইনত দন্ডনীয় অপরাধ বিষয়টি আমি দেখছি, দুই-এক দিনের ভিতরে আমি লোক পাঠিয়ে ব্যবস্থা গ্রহণ করবো।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: