For Advertisement

750px X 80px Call : +8801911140321

মালয়েশিয়ায় ৫৫ বাংলাদেশিসহ ৩৩৮ বিদেশি শ্রমিক আটক

কারেন্ট নিউজ বিডি   ২৩ সেপ্টেম্বর ২০১৮, ৪:৫৫:৫৩

ঢাকা, ২৩ সেপ্টেম্বর, কারেন্ট নিউজ বিডি : মালয়েশিয়ার সাইবারজায়াতে একটি কারখানায় অভিযান চালিয়ে ৩৩৮ জন বিদেশি শ্রমিককে আটক করেছে দেশটির অভিবাসন কর্তৃপক্ষ। গ্রেফতারকৃত মধ্যে ৫৫ জন বাংলাদেশি রয়েছেন। দেশটির অভিবাসন বিভাগের পরিচালক মুস্তাফার আলি এই তথ্য জানিয়েছেন। মালয়েশিয়ার সংবাদমাধ্যম দ্য স্টার অনলাইন এখবর জানিয়েছে।

অভিবাসন বিভাগের পরিচালক জানান, অভিযানে আটক বাংলাদেশিদের মধ্যে বাংলাদেশি ৫৫ জন পুরুষ, ইন্দোনেশিয়ার ৩৬ পুরুষ ও ১৭২ নারী, মিয়ানমারের ২৫ পুরুষ ও ৩ নারী এবং নেপালের ৪৭  জন পুরুষ।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

মুস্তাফার আলি জানান, আমরা কারখানায় ২, ২৩০ জনকে যাচাই করি এবং ৩৩৮ বিদেশিকে আটক করেছি। এদের বেশিরভাগই অন্য কোম্পানির অস্থায়ী ওয়ার্ক পারমিট ব্যবহার করছিলেন। তিনি বলেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে মাত্র কয়েকটি কোম্পানিতে বিদেশি শ্রমিক সরবরাহ করা হয়েছে। কিন্তু তারা অন্য কোম্পানিতে কাজ করছে। নিয়োগকর্তা ও কোম্পানির মালিক বিদেশি শ্রমিকদের এভাবে নিয়োগ দিয়ে অভিবাসন আইন ও বিধি লঙ্ঘন করেছেন।

মুস্তাফার আরও বলেন, ওয়ার্ক পারমিটে শ্রমিকদের কাজের ক্ষেত্র ও ঠিকানা উল্লেখ করা বাধ্যতামূলক জেনেও নিয়োগকর্তারা বিদেশি শ্রমিক নিয়োগের এই সহজ পন্থা বেছে নিয়েছেন। তিনি জানান, শ্রমিকরা ওয়ার্ক পারমিটে উল্লেখিত কর্মক্ষেত্রে কাজ না করলে তাদের আটক ও পারমিট বাতিল করা হতে পারে।

অভিযানে মেয়াদোত্তীর্ণ অবস্থান, ব্যক্তিগত নথি না থাকা এবং পারমিটে জালিয়াতির মতো অপরাধের প্রমাণও পাওয়া গেছে বলে জানিয়েছেন এই মালয়েশীয় কর্মকর্তা।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: