প্রচ্ছদ / বিনোদন / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

আবার শুরু এক টিকিটে দুই ছবি

কারেন্ট নিউজ বিডি   ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২:২৩:৩৮

ঢাকা, ২৪ সেপ্টেম্বর, কারেন্ট নিউজ বিডি : নব্বই দশকের স্মৃতি আনা একটি বাক্য ‘এক টিকিটে দুই ছবি’। এক টিকিটে দুই ছবির যুগ ফুরিয়ে গেছে অনেক বছর আগেই। একটা সময় ছিল যখন এক টিকিটে দুই ছবি ছিল অনেক কিছুর প্রতীক। এক টিকিটে দুই ছবি মানেই ছিল স্কুল পালানো। সুরসুরি দেয়া আর উত্তেজনায় ভরপুর ভিডিওর সাথে থাকত কাটপিস ভরা বিভিন্ন দৃশ্য।

বর্তমানে বাজে বা কাটপিসের কোন প্রভাব আর আমাদের চলচ্চিত্র শিল্পে নেই। তবে চলচ্চিত্র সংশ্লিষ্ট অনেকের মতে বর্তমানে চলচ্চিত্রশিল্পে মন্দা চলছে। তাই হয়তোবা প্রেক্ষাগৃহ চালু রাখার নিমিত্তে মধুমিতা সিনেমা হল একটি ব্যতিক্রমী কৌশল অবলম্বন করেছে। মধুমিতা কর্তৃপক্ষ দর্শকদের এক টিকিটে দুটি ছবি দেখার সুযোগ দিচ্ছেন। যদিও মধুমিতার এই ছবিগুলো তাদের পূর্বের কেনা ইংরেজি ছবি। এর আগেও নতুন ছবি না থাকবার কারণে গেল মার্চ মাসে মধুমিতায় এক টিকিটে দুই ছবি দেখানো হয়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

বর্তমানে মধুমিতায় চলমান দুটি ছবির একটি হল হলিউডের জনপ্রিয় ছবি ‘কুংফু কিলার’ ও অন্যটি ‘কলম্বিয়ানা’। এ ছবি দুটি অনলাইনে খুব সহজেই দেখতে পাওয়া যায়। যার ফলে শুধুমাত্র হল চালু রাখা ছাড়া কোন উপায় না দেখে এই ইংরেজি ছবি চালাতে হচ্ছে মধুমিতা কতৃপক্ষের। কিন্তু এতে করেও হলে দর্শক আসছে না।

এ বিষয়ে মধুমিতা সিনেমা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ বলেন, দেশের নতুন কোনো ছবি মুক্তি পাচ্ছে না। কলকাতার আমদানি করা ছবিগুলো আটকানো হচ্ছে। আমাদের হল ব্যবসা মারা যাওয়ার মতো অবস্থা। হল টিকিয়ে রাখতে এ ছাড়া কোনো উপায় নেই। তাই এক টিকিটে দুই ছবি চালানোর সিদ্ধান্ত।

ইফতেখার উদ্দিন নওশাদ আরও বলেন, শুক্রবার আশুরা ছিল বিধায় ওইদিন হল বন্ধ রেখেছিলাম। শনিবার থেকে বাকি ছয়দিন চালানোর মতো নতুন ছবি নেই। এ সপ্তাহে ‘সুপার হিরো’ প্রদর্শন করতে চেয়েছিলাম, তাও পাইনি। বাকি যে ছবিগুলো আছে, সবগুলোই মধুমিতায় প্রদর্শিত হয়ে গেছে।

প্রসঙ্গত, এ সপ্তাহে নতুন কোন ছবি না আসায় ঢাকার প্রায় প্রতিটা হলেই চলছে পুরাতন ছবি। এরফলে দর্শকরা হচ্ছেন হল বিমূখ।

সূত্র : পূর্বপশ্চিম

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: