For Advertisement

750px X 80px Call : +8801911140321

আমেরিকার সঙ্গে সামরিক আলোচনা বন্ধ করে দিল চীন

কারেন্ট নিউজ বিডি   ২৪ সেপ্টেম্বর ২০১৮, ২:৩৯:৩৯

ঢাকা, ২৪ সেপ্টেম্বর, কারেন্ট নিউজ বিডি : চীনের সামরিক বাহিনীর ওপর মার্কিন সরকার নিষেধাজ্ঞা আরোপ করায় ওয়াশিংটনের সঙ্গে সামরিক বিষয়ক আলোচনা বন্ধ করে দিয়েছে বেইজিং। রাশিয়া থেকে অত্যাধুনিক ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা এস-৪০০ এবং সুখোই-৩৫ জঙ্গিবিমান কেনার জন্য আমেরিকা বৃহস্পতিবার ওই নিষেধাজ্ঞা আরোপ করে।

চীনা প্রতিরক্ষা মন্ত্রণালয় শনিবার এক বিবৃতিতে জানিয়েছে, আমেরিকা সফররত চীনা নৌবাহিনীর প্রধান শেন জিনলংকে দেশে ডেকে পাঠানো হয়েছে এবং মার্কিন ও চীনা সামরিক কর্মকর্তাদের মধ্যে আগামী সপ্তাহে যে বৈঠক হওয়ার কথা ছিল তা স্থগিত করা হয়েছে। বিবৃতিতে আরো বলা হয়েছে, নিষেধাজ্ঞা আরোপের জবাবে চীনের সামরিক বাহিনী পাল্টা ব্যবস্থা নেয়ার অধিকার রাখে। তবে এর মাধ্যমে কী ধরনের ব্যবস্থার কথা বলা হয়েছে তা পরিষ্কার নয়।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

এর আগে, বেইজিংয়ে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত টেরি ব্রানস্ট্যাডকে গতকালই তলব করে চীনা পররাষ্ট্র মন্ত্রণালয়। তার কাছে মার্কিন নিষেধাজ্ঞার প্রতিবাদ জানানো হয়। এছাড়া, চীনা প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র বলেছেন, চীনের সামরিক বাহিনীর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে না নিলে আমেরিকাকে পরিণতি ভোগ করতে হবে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: