প্রচ্ছদ / অর্থনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

নতুন নামে আসছে ফারমার্স ব্যাংক

কারেন্ট নিউজ বিডি   ২৪ সেপ্টেম্বর ২০১৮, ৩:১৯:৩৪

ঢাকা, ২৪ সেপ্টেম্বর, কারেন্ট নিউজ বিডি : দূর্নীতি আর লুটপাটে বিপর্যস্ত ফারমার্স ব্যাংক আগামী জানুয়ারি থেকে পুরোদমে নতুন করে কার্যক্রম শুরু করতে চায়। এ জন্য ব্যাংকটির নামও পরিবর্তনের উদ্যোগ নেওয়া হয়েছে। এর সঙ্গে আসবে নতুন নতুন আমানত ও ঋণ পণ্য।

এক্ষেত্রে সরকারি চার ব্যাংক ও একটি বিনিয়োগ সংস্থা নতুন প্রজন্মের এ ব্যাংককে১ হাজার ২১৫ কোটি টাকা মূলধন সহায়তা দিচ্ছে। এরই মধ্যে ৮১৫ কোটি টাকা দেওয়া হয়েছে, আরও ৪০০ কোটি টাকা দেওয়ার প্রক্রিয়া চলছে। এ ছাড়া শুরু থেকেই ব্যাংকটিতে এসব প্রতিষ্ঠানের ৫৫০ কোটি টাকা ধার রয়েছে।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

মূলধন সহায়তা দিয়ে রাষ্ট্রমালিকানাধীন সোনালী, অগ্রণী, জনতা ও রূপালী ব্যাংক এবং ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) ব্যাংকটির পর্ষদের পরিচালক হয়েছে। আর গত জানুয়ারি থেকে চেয়ারম্যানের দায়িত্বে আছেন রেইস অ্যাসেট ম্যানেজমেন্টের অন্যতম উদ্যোক্তা চৌধুরী নাফিজ সরাফাত। ফার্স্ট জনতা ব্যাংক মিউচুয়াল ফান্ডের পক্ষে চেয়ারম্যান হয়েছেন তিনি। তাঁর উদ্যোগেই ব্যাংকটি পুনরুদ্ধারের কাজ চলছে।

নতুন পর্ষদ দায়িত্ব নেওয়ার আট মাস পেরিয়ে গেলেও ব্যাংকটি এখনো চালু করতে পারেনি ঋণ কার্যক্রম। তবে এর মধ্যে ব্যাংকটি নতুন করে একটি শাখা উদ্বোধন করেছে। আমানতকারীদের পাওনা টাকাও ফেরত দিচ্ছে। তবে পুরোপুরি গ্রাহকের আস্থা না ফেরায় চাহিদামতো আমানত পাচ্ছে না ব্যাংকটি। তাই বন্ড ছেড়ে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো থেকে টাকা সংগ্রহের চেষ্টা করছে। এ জন্য সুদহার নির্ধারণ করা হয়েছে প্রায় সাড়ে ১২ শতাংশ।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: