For Advertisement

750px X 80px Call : +8801911140321

বন্ধুত্বের হাত বাড়িয়ে দেওয়াটা পাক সরকারের দুর্বলতা নয়: ইমরান

কারেন্ট নিউজ বিডি   ২৫ সেপ্টেম্বর ২০১৮, ৩:৫৬:৩৫

ঢাকা, ২৫ সেপ্টেম্বর, কারেন্ট নিউজ বিডি : বাইরে ভাবমূর্তি ফেরাতে গিয়ে ঘরেই চাপের মুখে পাক প্রধানমন্ত্রী ইমরান খান। ভারতের সঙ্গে সম্পর্কের মেরামতি চেয়ে তিনি অযথা তা়ড়াহুড়ো করছেন বলে আজ তোপ দাগল দেশের দুই প্রধান বিরোধী দল পিএমএল-এন এবং পিপিপি। সম্প্রতি ভারত বেঁকে বসায়, একে ‘কূটনৈতিক বিপর্যয়’ বলছে তারা। তাদের দাবি, কোনও রকম হোমওয়ার্ক না-করেই মাঠে নেমেছেন ‘কাপ্তান’।

ইমরান নিজে আবার বিষয়টি নিয়ে আজই মুখ খুলেছেন। পঞ্জাব প্রদেশের আমলাদের একটি অনুষ্ঠানে তিনি জানিয়েছেন, বন্ধুত্বের হাত বাড়িয়ে দেওয়াটা পাক সরকারের দুর্বলতা নয়। বরং নয়াদিল্লির উচিত নিজেদের ঔদ্ধত্য সরিয়ে তাঁর শান্তি আলোচনার প্রস্তাবে সাড়া দেওয়া।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

ক্ষমতায় আসার পর-পরই ইমরান বলেছিলেন, ‘‘ভারত এক কদম এগোলে, আমরা দু’কদম এগোতে রাজি।’’ সম্প্রতি এর সঙ্গে সন্ত্রাস প্রসঙ্গ জুড়ে দ্বিপাক্ষিক আলোচনা চেয়ে নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছেন তিনি।

গোড়ায় ভারতীয় বিদেশ মন্ত্রক তাতে রাজিও হয়ে গিয়েছিল। কিন্তু সম্প্রতি কাশ্মীরে তিন পুলিশকে নৃশংস ভাবে খুন ও পাকিস্তানের তরফে উপত্যকার জঙ্গিনেতা বুরহান ওয়ানির স্ট্যাম্প প্রকাশের পরেই তা বানচাল করে দেন মোদী নিজে। বিরোধী শিবির বলছে, ইমরানের অযথা তাড়াহুড়োর কারণেই এই কূটনৈতিক বিপর্যয়। ইমরান মোদীকে লিখেছিলেন, ‘‘সন্ত্রাসদমন নিয়ে আলোচনার জন্য পাকিস্তান সব সময়েই তৈরি।’’ একেই কটাক্ষ করে পিএমলএল-এন নেতা তথা প্রাক্তন বিদেশমন্ত্রী খাজা মহম্মদ আসিফ বলেছেন, ‘‘বারবার আলোচনা চেয়ে নুইয়ে পড়াটা কিন্তু নিজেদের দুর্বলতাই জাহির করে।’’ – আনন্দবাজার ।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: