প্রচ্ছদ / অর্থনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

‘সহজ’ পেলো বিদেশি বিনিয়োগ

কারেন্ট নিউজ বিডি   ২৫ সেপ্টেম্বর ২০১৮, ৫:১৩:৪৯

ঢাকা, ২৫ সেপ্টেম্বর, কারেন্ট নিউজ বিডি : ধীরে ধীরে বড় হচ্ছে দেশীয় অ্যাপভিত্তিক রাইড শেয়ারিং এর বাজার। আর এমন ক্ষুদ্র ক্ষুদ্র প্রতিষ্ঠানকে বড় আকারে তৈরি করতে হাত বাড়িয়ে দিচ্ছে বিদেশি কোম্পানি গুলো।

পাঠাও কোটি ডলারের বিনিয়োগ পাওয়ার কিছুদিনের মধ্যেই তারই প্রতিদ্বন্দ্বী কোম্পানি ‘সহজ’ পেলো বিদেশি বিনিয়োগ।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

অ্যাপভিত্তিক রাইড সেবাদাতা কোম্পানিটি ব্যবসা বাড়াতে দেড় কোটি ডলারের বিদেশি তহবিল পেয়েছে।

এর আগে সহজের দেশীয় প্রতিদ্বন্দ্বী ইন্দোনেশীয় গো-জেকের সমর্থনপুষ্ট পাঠাও বিনিয়োগকারীদের কাছ থেকে ১ কোটি ডলারের তহবিল পায়।

টেকক্রাঞ্চের এক প্রতিবেদনে বলা হয়েছে, সিঙ্গাপুর ও চীনের উদ্যোক্তাদের কাছ থেকে কোম্পানিটি এই অর্থ পেয়েছে। এদের মধ্যে রয়েছে সিঙ্গাপুরের গোল্ডেন গেইট ভেঞ্চারস কোহ বুন হোয়ি এবং চীনের লিনিয়ার ভিসি ও ৫০০ স্টার্টআপস।

২০১৪ সালে অনলাইনে বাস টিকেট বিক্রির কার্যক্রম শুরু করা সহজ ডটকম পরে ফেরির টিকেট বিক্রির সেবা এবং ২০১৮ সালে মোটরসাইকেল ও গাড়িতে ভ্রমণ সেবাও নিয়ে এসেছে।

সহজের সিইও মালিহা কাদির বলেন, তাদের কোম্পানি মাসে ১০ লাখ রাইড সেবা দিচ্ছে। এটার দ্বিগুণ করার পাশাপাশি ঢাকার বাইরে ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: