প্রচ্ছদ / খেলাধুলা / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

পাকিস্তানকে ২৪০ রানের টার্গেট বাংলাদেশের

কারেন্ট নিউজ বিডি   ২৬ সেপ্টেম্বর ২০১৮, ৯:৫২:৪০

ঢাকা, ২৬ সেপ্টেম্বর, কারেন্ট নিউজ বিডি : মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুনের জোড়া ফিফটিতে পাকিস্তানকে ২৪০ রানে টার্গেট দিয়েছে বাংলাদেশ। এশিয়া কাপের সুপার ফোর পর্বের শেষ ম্যাচে এই দুই ব্যাটসম্যানের ১৪৪ রানের জুটির উপর ভর করে লড়াকু সংগ্রহ পেয়েছে টাইগাররা।

বুধবার (২৬ সেপ্টেম্বর) আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাশরাফি বিন মুর্তজা। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায়। সরাসরি সম্প্রচার করছে বিটিভি, মাছরাঙা এবং গাজী টিভি।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

ইনিংসের শুরুতেই শূন্য রানেই আউট হয়ে সাজঘরে ফিরেন ওপেনার সৌম্য সরকার। ইনিংসের ৩য় তম ওভারে তাকে আউট করে টাইগার শিবিরে প্রথম আঘাত হানেন জুনায়েদ খান। এরপর সৌম্যর পথেই হাঁটেন সাকিবের পরিবর্তে দলে সুযোগ পাওয়া মমিনুল হক। শাহীন শাহ আফ্রিদির বলে বোল্ড আউট হন তিনি। আউট হবার আগে মমিনুল এক চারের বিনিময়ে করেন ৫ রান।

৫ম তম ওভারে জুনায়েদের ২য় শিকারে পরিণত হন ওপেনার লিটন দাস। ব্যক্তিগত ৬ রানের সময় লিটনকে বোল্ড আউট করেন এই বোলার। ১২ রানে তিন উইকেট হারিয়ে বিপযয়ে পড়ে মাশরাফি বাহিনী। কিন্তু সেই ধাক্কা সামলে ধীরে ধীরে স্কোর সমৃদ্ধ করেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুন। দু’জনে মিলে করেছেন ১৪৪ রানের জুটি। ইনিংসের ৩৪ তম ওভারে ব্যক্তিগত ৬০ রানে হাসান আলির বলে ক্যাচ আউট হয়ে সাজঘরে ফিরেন মিথুন।

ইনিংসের ৩৭তম ওভারে এলবির ফাঁদে পড়ে বিদায় নেন ইমরুল কায়েস। শাদাব খানের বলে আউট হওয়ার আগে ১০ বলে ইমরুল করেন ৯ রান। দলীয় ১৬৭ রানের মাথায় বাংলাদেশ পঞ্চম উইকেট হারায়। ইনিংসের ৪২তম ওভারে উইকেটের পেছনে ক্যাচ দেন ৯৯ রান করা মুশফিক। মাত্র ১ রানের জন্য ওয়ানডেতে সপ্তম আর এশিয়া কাপে তৃতীয় সেঞ্চুরি বঞ্চিত হতে হয় মিস্টার ডিপেন্ডেবলকে। শাহিন আফ্রিদির বলে বিদায়ের আগে ১১৬ বলে ৯টি চারের সাহায্যে মুশফিক তার ইনিংসটি সাজান।

ইনিংসের ৪৬তম ওভারে জুনাইদ খানের বলে বিদায় নেন মেহেদি হাসান মিরাজ (১২)। ৪৮তম ওভারে জুনাইদ খানের বলে বোল্ড হন মাহমুদুল্লাহ রিয়াদ। তার আগে ৩১ বলে রিয়াদের ব্যাট থেকে আসে গুরুত্বপূর্ণ ২৫ রান। ৪৯তম ওভারে রানআউট হন রুবেল হোসেন (১)। একই ওভারে মাশরাফি শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে করেন ১৩ বলে এক ছক্কায় ১৪ রান।

পাকিস্তানের হয়ে জুনায়েদ খান ৪টি, শাহীন শাহ আফ্রিদি ও হাসান আলি ২টি ও সাদাব খান ১টি উইকেট নেন।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: