প্রচ্ছদ / অর্থনীতি / বিস্তারিত

For Advertisement

750px X 80px Call : +8801911140321

বাংলাদেশের ঋণখেলাপীরা নির্লজ্জ: অর্থমন্ত্রী

কারেন্ট নিউজ বিডি   ২৯ সেপ্টেম্বর ২০১৮, ৫:৫৫:৫৩

ঢাকা, ২৯ সেপ্টেম্বর, কারেন্ট নিউজ বিডি : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, বাংলাদেশের ঋণখেলাপীরা নির্লজ্জ। সচিবালয়ে ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে মন্ত্রী বলেন, অবস্থা দেখে মনে হয় এদের অনেকেই খেলাপী হয় ব্যাংকের টাকা ফেরত না দেয়ার জন্য।

এদের অনেকেই প্রভাবশালী হওয়ায় তাদের চিহ্নিত করা এবং আইনের আওতায় আনাও বেশ কঠিন স্বীকার করেন মুহিত।

For Advertisement

750px X 80px
Call : +8801911140321

সচিবালয়ে ইন্টারন্যাশনাল বিজনেস ফোরাম আইবিএফবি প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক অনুষ্ঠিত হয় অর্থমন্ত্রীর। ব্যবসায়ীদের এই সংগঠনটির নতুন কমিটি ব্যবসা-বাণিজ্য সহজ করা এবং অর্থনীতির শক্তিশালী অবস্থানের জন্য ১১ দফা সুপারিশ দেন অর্থমন্ত্রীর কাছে।

ইবিএফবি সভাপতি হুমায়ুন রশীদ স্বাগত বক্তব্যে কর-রাজস্ব অনুপাত ১০ শতাংশ থেকে ২০এ নিতে কর দেয়ার পদ্ধতি সহজ করার অনুরোধ জানান। সংগঠনটির সদস্য বাংলা ফোনের পরিচালক যুক্তরাষ্ট্র প্রবাসী উদ্যোক্তা লুৎফুন্নেসা সৌদিয়া খান অভিযোগ করেন, বিদেশি বিনিয়োগকে স্বাগত জানানো হলেও প্রবাসী বাংলাদেশীদের পদে পদে হয়রানি করা হয়।

টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির সঙ্গে কথা বলে অভিযোগের সত্যতা যাচাই করার প্রতিশ্রুতি দেন অর্থমন্ত্রী। খেলাপী ঋণ সংস্কৃতি নিয়ে কথা বলেন অর্থমন্ত্রী। ইচ্ছা করে খেলাপী হন এমন উদ্যোক্তাদের চিহ্নিত করার উদ্যোগের কথাও জানান অর্থমন্ত্রী।

For Advertisement

750px X 80px Call : +8801911140321

কারেন্ট নিউজ বিডি'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না। 

পাঠকের মতামত: